আওয়ামী লীগের পতন হবে এটা গোয়েন্দা সংস্থার কথা: মোশাররফ

আগের সংবাদ

ফিলিপিন্সে ফুঁসছে আগ্নেয়গিরি: ৬০ হাজার মানুষ ঘরছাড়া

পরের সংবাদ

ঢাবিকে ছাত্রলীগ ডাকাতের গ্রামে পরিণত করেছে : রিজভী

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০১৮ , ৯:১২ অপরাহ্ণ আপডেট: জানুয়ারি ২৪, ২০১৮ , ৯:১২ অপরাহ্ণ

ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয়কে (ঢাবি) ডাকাতের গ্রামে পরিণত করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী।

আজ বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ে এক মিলাদ মাহফিল অনুষ্ঠানে এ মন্তব্য করেন রিজভী। সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার ছোট ছেলে আরাফাত রহমান কোকোর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ সময় ঢাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রিজভী বলেন, ‘সরকারের পেটোয়াবাহিনী মেয়েদের কাপড় ছিঁড়ে দিতে পারে। আর এই ঘটনা ঘটেছে বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ এবং বাংলাদেশে শিক্ষাঙ্গনের একটি অন্যতম প্রতিষ্ঠান ঢাকা বিশ্ববিদ্যালয়ে। অর্থ্যাৎ, ঢাকা বিশ্ববিদ্যালয় এখন ডাকাতদের গ্রাম। কারণ, সরকার ছাত্রলীগকে ডাকাতে পরিণত করে, বিশ্ববিদ্যালয়কেও ডাকাতের গ্রামে পরিণত করেছে।’

আরাফাত রহমান কোকোর মৃত্যুর প্রেক্ষাপট তুলে ধরে বিএনপির এই নেতা বলেন, ‘ওই দিন বর্তমান সরকার সঠিক আচারণ করেননি, বরং নির্মম আচরণ করেছেন। ঠিক ওই সময় বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ের বিদ্যুৎ ও পানির লাইন বিচ্ছিন্ন করে দেওয়া হয়েছিলো। সরকার কত নির্মম হতে পারে। বিএনপি ও জিয়া পরিবারকে ধ্বংস করতে এমন কোনো যন্ত্র নেই, যা সরকার ব্যবহার করেননি। সুতরাং যতই নিপীড়ন ও নির্যাতন বাড়বে ততই সরকারের পতনের ঘণ্টা বাজবে। তবে এটা নিশ্চিত, শেখ হাসিনার পতন ঘণ্টা বাজতে শুরু করেছে।’

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু,যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন,সহ-দপ্তর সম্পাদক মুনীর হোসেনসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা মিলাদ মাহফিল অনুষ্ঠানে অংশ নেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়