×

খেলা

রবিবার মুখোমুখি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০১৮, ০৭:০৬ পিএম

রবিবার মুখোমুখি শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে

ফাইল ছবি

ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ‘মহাগুরুত্বপূর্ণ’ ম্যাচে রবিবার মুখোমুখি হতে যাচ্ছে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কা। টুর্নামেন্টের চতুর্থ ম্যাচ এটি। জিতলেই টুর্নামেন্টের ফাইনাল নিশ্চিত হয়ে যাবে জিম্বাবুয়ের। অন্য দিকে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে জিম্বাবুয়ের বিপক্ষে জিততেই হবে শ্রীলঙ্কাকে।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ফিরতি পর্বে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার ওয়ানডেটি শুরু হবে দুপুর ১২টায়।

এর আগে, দাপটের সাথে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে বোনাস পয়েন্ট নিয়ে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে ফাইনাল ইতোমধ্যেই নিশ্চিত করে ফেলেছে স্বাগতিক বাংলাদেশ। টুর্নামেন্টের প্রথম ম্যাচে জিম্বাবুয়েকে ৮ উইকেটে হারায় টাইগাররা। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কাকে নাস্তানাবুদ করে মাশরাফির দল। রেকর্ড ব্যবধানে শ্রীলঙ্কাকে হারের লজ্জা দেয় বাংলাদেশ। ১৬৩ রানের বড় ব্যবধানে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যদের হারের স্বাদ দেয় টাইগাররা। নিজেদের প্রথম দু’ম্যাচ জিতে দুই ওয়ানডে বাকী রেখেই ফাইনাল নিশ্চিত করে ফেলে বাংলাদেশ।

লিগের প্রথম পর্ব শেষে একটি জয়ের স্বাদ পেয়েছে জিম্বাবুয়ে। নিজেদের প্রথম ম্যাচে লঙ্কানদের ১২ রানে হারায় তারা। লিগ পর্বের শেষ দু’ম্যাচের একটি জিতলেই ফাইনাল নিশ্চিত হবে ৪ পয়েন্ট সংগ্রহে রাখা জিম্বাবুয়ের।

লিগের প্রথম পর্বে বাংলাদেশ-জিম্বাবুয়ে জয়ের স্বাদ পেলেও, জয়হীন রয়েছে শ্রীলঙ্কা। প্রথম দু’ম্যাচেই হেরে টুর্নামেন্ট থেকে বাদ পড়ার শঙ্কায় লঙ্কানরা। তাই ফাইনালের খেলা আশা বাঁচিয়ে রাখতে হলে শেষ দু’ম্যাচে শ্রীলঙ্কাকে জিততেই হবে। সেই সাথে জিম্বাবুয়ের হারের প্রার্থনাও করতে হবে লঙ্কাকানদের।

লিগে প্রথম পর্বে শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ২৯০ রান করে জিম্বাবুয়ে। জবাবে জিম্বাবুয়ের বোলারদের দৃঢ়তায় ২৭৮ রানেই গুটিয়ে যায় শ্রীলঙ্কা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App