×

অর্থনীতি

৫ম এশিয়া এলপিজি সামিটের প্ল্যাটিনাম স্পন্সর ওমেরা পেট্রোলিয়াম

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০১৮, ০৭:০৯ পিএম

৫ম এশিয়া এলপিজি সামিটের প্ল্যাটিনাম স্পন্সর ওমেরা পেট্রোলিয়াম

দুই দিনব্যাপী ৫ম এশিয়া এলপিজি সামিট ২০১৮ শুরু হয়েছে মঙ্গলবার। ১৬ ও ১৭ জানুয়ারি এই সম্মেলনের আয়োজন করা হয়েছে রাজধানীর আইসিসিবি (হল ২ ও হল ৪)। আয়োজনটির প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে জ্বালানি খাতে শ্রেষ্ঠ বেসরকারি প্রতিষ্ঠান হিসেবে পুরস্কারপ্রাপ্ত ওমেরা পেট্রোলিয়াম।

এই সামিটের মাধ্যমে বিনিয়োগকারী, বিশ্বের স্বনামধন্য গ্যাস বিক্রেতা প্রতিষ্ঠান, সরকার, এনজিও এবং কারিগরি সহায়তা প্রদানকারী সবাই একত্রিত হন। পৃষ্ঠপোষক হিসেবে ছিল বাংলাদেশের বিদ্যুৎ ও খনিজ সম্পদ মন্ত্রণালয়। এবারের সামিটে ২৫০ বিদেশি প্রতিনিধিসহ ৮০টি স্থানীয় এবং আন্তর্জাতিক প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে। অংশগ্রহনকারী দেশগুলোর মধ্যে রয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মান, কোরিয়া, চীন, তুরস্ক, ইতালি, মালয়েশিয়া এবং ভারত।

১৬ জানুয়ারি এই সামিটের উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম, এমপি। বিশেষ অতিথি হিসেবে ওয়ার্ল্ড এলপিজি অ্যাসোসিয়েশনের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মাইকেল কেলি, পরিচালক ডেভিড টাইলার ও সালমান এফ রহমান, ইস্ট কোস্ট গ্রুপের চেয়ারম্যান আজম জে চৌধুরি, ম্যানেজিং ডিরেক্টর তানজিল চৌধুরি, ওমেরা পেট্রোলিয়াম-ওমেরা সিলিন্ডারের সিইও শামসুল হক, ওমেরা পেট্রোলিয়ামের হেড অফ মার্কেটিং কাজী আশিকুর রহমানসহ দেশের স্বনামধন্য ব্যবসায়ীরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App