×

জাতীয়

তাবলিগ জামাতের দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসেছেন- স্বরাষ্ট্রমন্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৮, ০৫:৪৫ পিএম

তাবলিগ জামাতের দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসেছেন- স্বরাষ্ট্রমন্ত্রী

দিল্লির মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভীর ঢাকায় আসা নিয়ে দ্বন্দ্ব নিরসনে তাবলিগ জামাতের দুই পক্ষকে নিয়ে বৈঠকে বসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টা পর মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এই বৈঠক শুরু হয় বলে কর্মকর্তারা জানান।

এই উত্তেজনার মধ্যে ঢাকার কাকরাইল মসজিদে অবস্থানরত মাওলানা সাদ টঙ্গীর বিশ্ব ইজতেমায় যাচ্ছেন না বলে সকালেই ইংগিত দেওয়া হয়েছিল আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষ থেকে।

সাদবিরোধী বিক্ষোভের মধ্যে নতুন করে বিশৃঙ্খলা এড়াতে কাকরাইল মসজিদ এলাকায় বুধবার রাত থেকেই নেওয়া হয়েছে ব্যাপক নিরাপত্তা।

তাবলিগ জামাতের বার্ষিক সম্মিলন বিশ্ব ইজতেমায় যোগ দিতে বুধবার দুপুরে বাংলাদেশে আসেন এই মুসলিম সংঘের কেন্দ্রীয় পর্ষদের শুরা সদস্য মাওলানা সাদ।

তার ইজতেমায় যাওয়া ঠেকাতে তাবলিগ জামাতের একটি অংশ বিমানবন্দর এলাকায় বিক্ষোভ শুরু করলে গুরুত্বপূর্ণ ওই সড়কে দিনভর যানজটে ভুগতে হয় মানুষকে।

ভারতীয় উপমহাদেশের সুন্নি মতাবলম্বী মুসলমানদের বৃহত্তম ধর্মীয় সংঘ তাবলিগ জামাতের মূল কেন্দ্র বা মারকাজ দিল্লিতে। কেন্দ্রীয় ওই পর্ষদকে বলা হয় নেজামউদ্দিন, যার ১৩ জন শুরা সদস্যের মাধ্যমেই উপমহাদেশে তাবলিগ জামাত পরিচালিত হয়।

এই পর্ষদের সদস্য মাওলানা মোহাম্মদ সাদ কান্ধলভি সম্প্রতি নিজেকে তাবলিগের আমির দাবি করে বসেন। ফলে তার বাংলাদেশে আসা নিয়ে বাংলাদেশে তাবলিগের মূল দায়িত্বশীল ব্যক্তিদের মধ্যে মতবিরোধ দেখা দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App