×

জাতীয়

শুক্রবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০১৮, ০৮:২৮ পিএম

শুক্রবার জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
 

সরকারের চার বছর পূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। এছাড়া এ উপলক্ষ্যে রাজধানীর আর্মি স্টেডিয়ামে সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়।

বুধবার বিকালে সচিবালয়ে সংষ্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রী জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন। ভাষণটি আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় সাংষ্কৃতিক অনুষ্ঠানে প্রচারের ব্যবস্থা করা হয়েছে। ৩০ হাজার দর্শক উপভোগের সুযোগ রেখে অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে।

মন্ত্রী বলেন, জাতির উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই ভাষণ আর্মি স্টেডিয়ামের অনুষ্ঠানস্থলে বড় পর্দায় দেখানো হবে। তাছাড়া সাংস্কৃতিক অনুষ্ঠানমালার ফাঁকে ফাঁকে সরকারের বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ, দফতর ও সংস্থার উল্লেখযোগ্য উন্নয়ন কর্মকাণ্ডের প্রামাণ্যচিত্র অনুষ্ঠানস্থলে স্থাপিত বড় পর্দায় দেখানো হবে।’

আসাদুজ্জামান নূর বলেন, বর্তমান সরকারের চার বছরের উন্নয়ন ও সাফল্য গাঁথাকে সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে ফুটিয়ে তুলতে ১২ জানুয়ারি আর্মি স্টেডিয়ামে বিশাল সাংস্কৃতিক কর্মযজ্ঞ হাতে নেয়া হয়েছে। এই অনুষ্ঠানের শিরোনাম দেওয়া হয়েছে- পিতার স্বপ্নে কন্যার আহ্বানে/কোটি মানুষের মিছিল চলছে মুক্তির অভিযানে।’

তিনি বলেন, শুক্রবার বিকেল ৪টায় এই সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হবে। অনুষ্ঠান চলবে রাত সাড়ে ১১টা পর্যন্ত। অনুষ্ঠানে দেশের গান, মুক্তিযুদ্ধের সময়ের গান, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের গান থাকবে। এর একটি বড় অংশের দায়িত্ব পালন করবে শিল্পকলা একাডেমি। সেখানে আমাদের শিল্পীরা নৃত্য পরিবেশন করবেন, আবৃত্তিও থাকবে।’

সংস্কৃতিমন্ত্রী বলেন, অনুষ্ঠানে সংগিত পরিবেশন করবেন জনপ্রিয় সংগিতশিল্পী মমতাজ বেগম এমপি। এছাড়া দেশের ব্যান্ডদল দলছুট, চিরকুট, সোলস, দেশ বরেণ্য শিল্পী জেমস এর সংগিত পরিবেশনায় থাকছে। দেশটিভি ও বিটিভি ওয়ার্ল্ড অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে।’

আর্মি স্টেডিয়াম এলাকায় ট্রাফিক ব্যবস্থা নিয়ে পুলিশের সঙ্গে আলোচনা হয়েছে। এছাড়া অনুষ্ঠানে আলাদাভাবে সাড়ে তিনশ' কর্মী নিরাপত্তার দায়িত্বে থাকবে বলেও জানান মন্ত্রী।

অনুষ্ঠান উপভোগে রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন : অনুষ্ঠান উপভোগের জন্য সংবাদ সম্মেলনেই রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন করেন সাংস্কৃতি বিষয়ক মন্ত্রী। প্রথমে মন্ত্রীর রেজিস্ট্রেশন করা হয়।

তিনি বলেন, ‘দর্শকদের আমরা অনলাইন রেজিস্ট্রেশনের ব্যবস্থা রেখেছি। আজ থেকে রেজিস্ট্রেশন শুরু হবে।

ওয়েবসাইটে http://www.fourthyearcelebration.com/গিয়ে যে কেউ বিনামূল্যে রেজিস্ট্রেশন করতে পারবেন। প্রথম রেজিস্ট্রেশন করা ৩০ হাজার জন এই অনুষ্ঠান উপভোগের সুযোগ পাবেন। পরে যদি মনে করি আরও মানুষের রেজিস্ট্রেশন সম্ভব, তবে সেই সুযোগ দেয়া হবে।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ইব্রাহীম হোসেন খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত উপস্থিত ছিলেন।

সরকারের চার বছর পূর্তিতে ১২ জানুয়ারি আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠেয় সাংস্কৃতিক অনুষ্ঠানের বিভিন্ন দিক তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

 

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App