×

জাতীয়

নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয় : চুমকি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ জানুয়ারি ২০১৮, ০৭:৪৯ পিএম

নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয় : চুমকি

ফাইল ছবি

নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশের নারীরা অনেক ক্ষেত্রে আঞ্চলিক দেশসমূহ থেকে এগিয়ে আছে।

আজ মঙ্গলবার রাজধানীর বেইলী রোডে বাংলাদেশ গার্ল গাইড্স এসোসিয়েশন ও শ্রীলংকা গার্ল গাইড এসোসিয়েশনের যৌথ আয়োজনে গার্ল গাইড্স অডিটোরিয়ামে ‘স্টপ দ্যা ভায়োলেন্স’ ন্যাশনাল ট্রেনিং অব ট্রেইনার্স-এর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে নানামুখী কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ইতোমধ্যে বাল্য-বিবাহ নিরোধ আইন সংসদে পাস হয়েছে। সহিংসতা নিরোধে ১০৯ হেল্পলাইন চালু করা হয়েছে।

নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধ ও ক্ষমতায়নে আঞ্চলিক সহযোগিতার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অর্জন ঈর্ষণীয়। সহিংসতা প্রতিরোধ বিষয়ক সকল কার্যক্রমে পুরুষের অংশগ্রহণ বৃদ্ধি করতে হবে।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার প্রতিনিধিদের অংশগ্রহণে এসোসিয়েশনের জাতীয় কমিশনার সৈয়দা রেহানা ইমামের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন চিকিৎসা মেডিকেল শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ভারপ্রাপ্ত সচিব ফয়েজ আহমেদ, শ্রীলংকা গার্ল গাইডসের প্রতিনিধি দলের প্রধান চামাথা ফারনান্ডো প্রমুখ। বাসস

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App