×

জাতীয়

৩ ব্যাংকের নিয়োগ কার্যক্রম বন্ধের নির্দেশ

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০১৮, ০৬:৪৫ পিএম

৩ ব্যাংকের নিয়োগ কার্যক্রম বন্ধের নির্দেশ

রাষ্ট্রায়ত্ত তিন ব্যাংকের নিয়োগ কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। ব্যাংক তিনটি হচ্ছে- সোনালী, রূপালী ও জনতা ব্যাংক।

রবিবার (৭ জানুয়ারি) বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি জে বি. এম. হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী রাশিদুল হক খোকন।

পরে আইনজীবী রাশিদুল হক খোকন বলেন, আগামী ১২ জানুয়ারি ব্যাংকার্স সিলেকশন কমিটির অধীনে সমন্বিতভাবে এই তিন ব্যাংকের নিয়োগ পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে এর আগে বগুড়ার আসাদুজ্জামান ও কুমিল্লার আবু বকরসহ ২০১৬ সালের ২৮ জন পরীক্ষার্থী নিয়োগ পরীক্ষা বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেন। ওই রিটের শুনানি নিয়ে আজ আদালত এই আদেশ দেয়।

উল্লেখ্য, ২০১৭ সালে আটটি ব্যাংকে ১ হাজার ৬৬৩টি শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হয়। সোনালী ব্যাংক লিমিটেডে ৫২৭টি, জনতা ব্যাংক লিমিটেডে ১৬১টি, রূপালী ব্যাংক লিমিটেডে ২৮৩টি, বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেডে ৩৯টি, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩৫১টি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২৩১টি, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে একটি ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে (আইসিবি) ৭০টি পদ আছে বলে বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

পরে গত মাসে এক বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, একসঙ্গে এই আট সরকারি ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে ১২ জানুয়ারি। সিনিয়র অফিসার (সাধারণ) পদে এক হাজার ৬৬৩টি শূন্য পদের জন্য এ নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে ওই বিজ্ঞপ্তিতে বলা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App