×

জাতীয়

নাটোরে ভেজাল গুড়ের কারখানায় অভিযানে জরিমানা

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০১৮, ০৬:৩৮ পিএম

নাটোরে ভেজাল গুড়ের কারখানায় অভিযানে জরিমানা

নাটোরের বড়াইগ্রামের বনপাড়া পৌরসভার কালিকাপুর ও ভবানীপুর এলাকায় ভেজাল খেজুরের গুড় তৈরির কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব। রবিবার ভোরে র‌্যাব-৫ এর একটি বিশেষ টিম এ অভিযান চালায়।

র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে কালিকাপুরে চিনি দিয়ে ভেজাল গুড়ের কারখানায় অভিযান চালায় র‌্যাব। পরে দুপর ১২টায় নাটোরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নাজমুল আলমের উপস্থিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় কারখানার মালিক শফিকুল ইসলাম শফিক (৪৫) কে ১ লাখ টাকা জরিমানা ও এক বছরের বিনাশ্রম কারাদন্ড করা হয়।

জরিমানা অনাদায়ে তাকে আরো ২ মাসের কারাদন্ড এবং জমির মালিক রিকি কস্তাকে ২০ হাজার টাকা জরিমানা করেন আদালত।

এর আগে সকাল ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালত উপজেলার ভবানীপুরে কারখানার মালিক আজাহার আলীর ছেলে কোরবান আলীকে (৩৮) ভেজাল খেজুরের গুড় তৈরির দায়ে ৫০ হাজার টাকা ও তার ভাই সাজদার আলীকে (২৮) পনেরো হাজার টাকা জরিমানা করেন।

এসময় ২৪ মণ ভেজাল পাটালি গুড়, ৪ ড্রাম পঁচা তরল গুড়, ৩২ মণ আখের চিনি, ২ লিটার রং মিশ্রিত কেমিক্যাল, ২৮ কেজি পাথর চুন সহ গুড় তৈরির সরঞ্জমাদি জব্দ করে ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রাজ্জাকুল ইসলাম, র‌্যাব-৫ এর মেজর মো. শিবলী মোস্তফাসহ র‌্যাবের অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App