×

খেলা

জিম্বাবুয়ে বোলিং কোচ এনটিনির পদত্যাগ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০১৮, ০৮:৩৬ পিএম

জিম্বাবুয়ে বোলিং কোচ এনটিনির পদত্যাগ

জিম্বাবুয়ে ক্রিকেট দলের বোলিং কোচ মাখায়া এনটিনি পদত্যাগ করেছেন। বাংলাদেশ সফরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের আগ মুহূর্তে এনটিনি পদত্যাগ ধুঁকতে থাকা জিম্বাবুয়ে দলের জন্য একটি বড় ধাক্কা। দক্ষিণ আফ্রিকার সাবেক এ ফাস্ট বোলার তাৎক্ষনিকভাবে দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন বলে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের (জেডসি) পক্ষ থেকে জানানো হয়েছে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১০১ টেস্ট খেলা ৪০ বছর বয়সী এনটিনি ২০১৬ সালের ফেব্রুয়ারী থেকে জিম্বাবুয়ে ক্রিকেট দলের বোলিং পরামর্শক হিসেবে কাজ করছেন। তবে দলটির ব্যস্ত সূচির বছরের আগ মুহূর্তে পদত্যাগ করলেন।

জেডসি’র দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘২০১৬ সালের ফেব্রুয়ারীতে নিয়োগ পাওয়ার পর থেকে মাখায়া জিম্বাবুয়ে ক্রিকেটে অনেক বেশি অভিজ্ঞতা ও বাস্তব জ্ঞান শেয়ার করেছেন এবং খেলোযাড়ও কোচিং স্টাফদের সৌভাগ্য যে তারা তার সান্নিধ্য পেয়েছেন। তার কাছ থেকে অনেক কিছু শিখেছে।’ এনটিনির অধীনেই ২০১৭ সালে শ্রীলংকার মাটিতে প্রথমবার ওয়ানডে সিরিজ জয় করে জিম্বাবুয়ে।

আাগামী ১৫ ফেব্রুয়ারী বাংলাদেশ সফরে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ শুরু করবে জিম্বাবুয়ে। সিরিজের অপর দল শ্রীলঙ্কা। এরপর মার্চ মাসে নিজ মাঠে ২০১৯ বিশ্বকাপ বাছাইপর্ব খেলবে জিম্বাবুয়ে। ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড ও আফগানিস্তানের মত দলগুলো বাছাইপর্ব খেলবে। বাসস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App