×

খেলা

পাকিস্তানের জয়রথ থামাতে পারবে নিউজিল্যান্ড?

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৫ জানুয়ারি ২০১৮, ০৬:৩৯ পিএম

পাকিস্তানের জয়রথ থামাতে পারবে নিউজিল্যান্ড?

২০১৭ সালের জুনে চ্যাম্পিয়নস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে হেরেছিল পাকিস্তান। পরে টুর্নামেন্টের ফাইনালে সেই ভারতকে হারিয়েই চ্যাম্পিয়ন হয় সরফরাজ আহমেদের দল।

চ্যাম্পিয়নস ট্রফির ওই প্রথম ম্যাচের পর ওয়ানডেতে পাকিস্তান আর হারেনি। জিতেছে টানা ৯ ম্যাচ। ফাইনালের আগে পাকিস্তান জিতেছিল তিন ম্যাচ। গত অক্টোবরে আরব আমিরাতে তারা শ্রীলঙ্কাকে হোয়াইটওয়াশ করে ৫-০ তে।

এবার পাকিস্তানের সামনে কঠিন পরীক্ষা। শনিবার নিউজিল্যান্ডের মাটিতে শুরু হচ্ছে পাকিস্তানের পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম ম্যাচটা শুরু হবে বাংলাদেশ সময় ভোর ৪টায়।

নিউজিল্যান্ড আছে দারুণ ছন্দে। নিজেদের সর্বশেষ ওয়ানডে সিরিজে তারা ওয়েস্ট ইন্ডিজকে ৩-০ তে হোয়াইটওয়াশ করেছে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন সংস্করণ মিলিয়ে ফল হওয়া সাত ম্যাচের সবগুলোই জিতেছে কিউইরা। শনিবার ওয়েলিংটনে জিতে পাকিস্তানের জয়রথ থামাতে পারবে কেন উইলিয়ামসনের দল?

একটি পরিসংখ্যান নিউজিল্যান্ডকে অনুপ্রেরণাই জোগাবে। তিন সংস্করণ মিলিয়ে পাকিস্তানের সঙ্গে শেষ ১২ ম্যাচের ১১টিই জিতেছে তারা। একমাত্র হারটি ২০১৬ সালে অকল্যান্ডে টি-টোয়েন্টিতে।

প্রায় দুই বছর পর বেসিন রিজার্ভে কোনো ওয়ানডে ম্যাচ হতে যাচ্ছে। এই মাঠে সর্বশেষ ওয়ানডে ম্যাচটাও খেলেছিল নিউজিল্যান্ড ও পাকিস্তান। যেখানে নিউজিল্যান্ড জিতেছিল ৭০ রানে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App