×

জাতীয়

মেয়র সাক্কুকে আত্মসমর্পণের নির্দেশ

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৪ জানুয়ারি ২০১৮, ০৬:১৪ পিএম

মেয়র সাক্কুকে আত্মসমর্পণের নির্দেশ

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা দুর্নীতির মামলায় কুমিল্লার সিটি মেয়র মনিরুল হক সাক্কুকে বিশেষ আদালতের অব্যাহতির আদেশ কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বৃহস্পতিবার (৪ জানুয়ারি) বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্টের বেঞ্চ এই আদেশ দেন।

একইসঙ্গে এ মামলায় তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। পাশাপাশি বিচারিক আদালতকে সাক্কু জামিন চাইলে সে বিষয়টি বিবেচনা করতে বলেছেন হাইকোর্ট।

আদালতে দুদকের আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান।

এর আগে অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি সাক্কুর বিরুদ্ধে ঢাকার রমনা থানায় মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক শাহীন আরা মমতাজ।

এরপর গত বছরের ১৮ এপ্রিল মামলার অভিযোগপত্র আমলে নিয়ে সাক্কুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকার সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লা। এরপর আত্মসমর্পণ করে জামিন নেন সাক্কু।

পরে গত ২২ নভেম্বর অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের মামলা থেকে কুমিল্লা সিটি মেয়র ও বিএনপি নেতা মনিরুল হক সাক্কুকে অব্যাহতি দেন ঢাকার আট নম্বর বিশেষ জজ আদালত। বিচারক শামীম আহম্মদ এই আদেশ দেন। এরপর উভয়পক্ষের শুনানি শেষে আদালত সাক্কুকে মামলা থেকে অব্যাহতি দেন।

বিচারিক আদালতের সেই আদেশের বিরুদ্ধে দুদকের এক আবেদনের পরিপ্রেক্ষিতে আজ হাইকোর্ট রুল জারিসহ সাক্কুকে আত্মসমর্পনের নির্দেশ দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App