×

খেলা

নিউজিল্যান্ডে ‘আপসেট’ ঘটাতে চান পাকিস্তান কোচ আর্থারের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০১৮, ০৯:০৪ পিএম

নিউজিল্যান্ডে ‘আপসেট’ ঘটাতে চান পাকিস্তান কোচ আর্থারের

স্বাগতিক নিউজিল্যান্ডের বিপক্ষে দল ‘আপসেট’ ঘটাতে সক্ষম বলে বিশ্বাস করেন পাকিস্তান ক্রিকেট দলের কোচ মিকি আর্থার। নিউজিল্যান্ড সফরে প্রথম প্রস্তুতি ম্যাচের আগে আর্থার বলেন, দলের খেলোয়াড়রা যেমন ভাল অবস্থায় আছে, তেমনি কঠিন সিরিজের জন্য প্রস্তুতিও ভাল।

চলতি সফরে পাকিস্তান দল পাঁচ ওয়ানডে এবং তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে। আগামী ৯ জানুয়ারি ওয়েলিংটনে প্রথম ম্যাচ দিয়ে শুরু হবে ওয়ানডে সিরিজ।

আর্থার বলেন, ‘দল ভাল অবস্থায় আছে এবং আমাদের প্রস্তুতিও বেশ ভাল। এ ধরনের কন্ডিশনে যথার্থ প্রস্তুতি আমাদের হয়েছে।’

তবে সিরিজে সফল হতে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে হবে উল্লেখ করে তিনি বলেন, ‘দ্রুতই কন্ডিশনের সঙ্গে ব্যাটসম্যানদের মানিয়ে নিতে হবে। উপমহাদেশের বাইরে এমন কন্ডিশনে জিততে পারলেই পাকিস্তান দলের যথার্থতা মিলবে। তবে আমার বিশ্বাস ব্যাটসম্যানরা সফল হবে।’

নিউজিল্যান্ডের কন্ডিশন উপমহাদেশের খেলোয়াড়দের জন্য সব সময়ই কঠিন উল্লেখ করে দক্ষিণ আফ্রিকার সাবেক এ ব্যাটসম্যান বলেন, ‘এখানে এসে দলগুলো খুব বেশি জয় পায়না। সুতরাং আমাদের জন্যও কাজটি কঠিন হবে।’

নিউজিল্যান্ড দলের প্রশংসা করে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া দলের কোচের দায়িত্ব পালন করা আর্থার বলেন, ‘নিজ কন্ডিশনে নিউজিল্যান্ড খুবই শক্তিশালী দল। সাম্প্রতিক সময়ের ফলাফলের দিকে চোখ রাখলেই তারা কতটা শক্তিশালী সে প্রমাণ মিলবে। আজকাল প্রতিটি দলই নিজ মাঠে শক্তিশালী। নিজ হোম কন্ডিশনের চেয়ে বিদেশের মাটিতে জিততে পারলে একটা দলের যথার্থতার প্রমাণ মেলে। সুতরাং সিরিজটি আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমরা নিজেদের সেরা খেলাটা খেলতে পারলে জয় সম্ভব বলে আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি।’ বাসস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App