×

খেলা

আমি ‘পারফেক্ট’ খেলোয়াড় নই: মেসি

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০২ জানুয়ারি ২০১৮, ১০:২৯ পিএম

আমি ‘পারফেক্ট’ খেলোয়াড় নই: মেসি

বর্তমান সময়ে ফুটবল জগতের অন্যতম সেরা তারকা লিওনেল মেসি। পাঁচবার বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যাল ডি’অর জিতেছেন তিনি। তবে, লিওনেল মেসি নিজে মনে করছেন, তিনি ‘পারফেক্ট’ খেলোয়াড় নন। পেনাল্টি কাজে লাগিয়ে কীভাবে গোল করতে হয় তা নিয়ে তার আরও কাজ করতে হবে।

আগামী জুন-জুলাইয়ে রাশিয়ায় অনুষ্ঠিত হবে ফিফা বিশ্বকাপের ২১তম আসর। এটিই হতে পারে আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। তাই এটি তার জন্য অতি গুরুত্বপূর্ণ একটি আসর। এমন একটি টুর্নামেন্ট সামনে রেখে নিজেকে ‘পরিপূর্ণ’ ফুটবলারে পরিণত করতে চান মেসি।

লিওনেল মেসি বলেছেন, ‘আমি পারফেক্ট ফুটবলার হতে চাই। খেলার অনেক অংশ আছে। আমাকে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছাতে হবে। আমাকে পেনাল্টি নিয়ে আরও কাজ করতে হবে।’

খেলোয়াড় জীবন শেষে লিওনেল মেসি কী করবেন। কোচিং করাবেন? কিন্তু মেসি বলছেন, কোচিং করানো তার ইচ্ছাতে নেই। তিনি যখন খেলার বাইরে থাকেন বা পরিবারের সঙ্গে সময় কাটান তখন খেলার প্রসঙ্গ খুব কমই টানেন।

মেসি বলেন, ‘বাসায় ফুটবল নিয়ে খুব কমই কথা হয়। আমার পারিবারিক জীবন সাধারণ। অবসরের পর সম্ভবত আমি কোচ হব না। কিন্তু হাতে অনেক সময় আছে। আমি আমার মন পরিবর্তন করতে পারি।,

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App