×

জাতীয়

ফরিদপুরে হামলা-পাল্টা হামলায় দোকান ও ক্লাবঘর ভাঙচুর

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০১৭, ০৮:৩৮ পিএম

ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্ণপুর ইউনিয়নের প্রধান ব্যবসাকেন্দ্র হাটকৃষ্ণপুর বাজারে হামলা-পাল্টা হামলায় দোকান ও ক্লাবঘর ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। ওই বাজারের নিয়ন্ত্রণ নিয়ে দু' পক্ষের বিরোধের জেরে গতকাল শনিবার রাতে এ হামলার ঘটনা ঘটে।

বাজারের ব্যবসায়ী ও প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল শনিবার রাত সাড়ে আটটার দিকে এলাকার একদল চিহ্নিত সন্ত্রাসী লাঠি-সোটা নিয়ে হামলা চালিয়ে বাজার এলাকায় অবস্থিত ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মজিবুর রহমান ওরফে নিক্সন চৌধুরীর নামে গঠিত নিক্সন চৌধুরী পাবলিক ক্লাব ও কয়েকটি দোকান ভাঙচুর চালায়। নিক্সন চৌধুরী ক্লাবে ভাঙচুরের সময় হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও সংসদ সদস্য নিক্সন চৌধুরীর বাঁধানো ছবিও ভাঙচুর করে বলে অভিযোগ রয়েছে।

এ সময় কয়েকটি দোকানের মালামাল লুট করা হয়। এ ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীসহ এলাকার লোকজন ছোটাছুটি শুরু করে। কেউ কেউ নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটতে গিয়ে আহত হয়েছে। নিক্সন চৌধুরী পাবলিক ক্লাব ভাঙচুরের খবর পেয়ে ওই ক্লাবের সদস্যরা লাঠি-সোটা নিয়ে পাল্টা হামলা চালিয়ে কৃষ্ণপুর স্পোর্টিং ক্লাব ও যুব সংঘ কার্যালয়টি ভা্ঙচুর করে। এ সময়ও বেশ কয়েকটি দোকান ঘর ভাঙচুর করা হয়। হামলা ও পাল্টা হামলার ঘটনা জেনে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বর্তমানে ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে। নিক্সন চৌধুরী পাবলিক ক্লাবের সভাপতি মুক্তিযোদ্ধা আলতাফ হোসেন মাতুব্বর জানান, কৃষ্ণপুরের মামা বাহিনী প্রধান ও কৃষ্ণপুর ইউনিয়ন চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির সমর্থিত শতাধিক সন্ত্রাসীরা লাঠি-সোটা নিয়ে শনিবার রাত সাড়ে আটটার দিকে বাজারে হামলা চালায়। সন্ত্রাসীরা নিক্সন চৌধুরী পাবলিক ক্লাব ভাঙচুর করে। পরে বাজারের ব্যবসায়ী গোপাল কর্মকার, সিরাজ বেপারী, শাহজাহান মোল্লা, লালমিয়া ফকির, বজলু মল্লিকের দোকান, মোটরসাইকেলসহ কৃষ্ণপুর স্কুল মার্কেটের ৮/১০টি দোকানও ভাঙচুর ও লুটপাট করে।

হামলার অভিযোগ অস্বীকার করে কৃষ্ণপুর ইউনিয়নের চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির জানান, ইউনিয়নের নিজ গ্রামের চিহ্নিত সন্ত্রাসী দেলোয়ার তালুকদার, গিয়াস শিকারী ও রব ফকিরের নেতৃত্বে সন্ত্রাসীরা বাজারের দোকান ও ক্লাবগুলোতে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে দ্রুত সটকে পড়ে।

সদরপুর থানার ওসি মো. হারুন-অর-রশীদ জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। হামলাকারীদের শনাক্ত করতে ঘটনাটি খতিয়ে দেখা হচ্ছে। কোনো পক্ষই থানায় অভিযোগ করে নি। ওই এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে বলে জানিয়েছেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App