×

জাতীয়

চিকিৎসকদেরকে কর্মস্থলে যোগদান করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৭, ০৯:০৩ পিএম

রাজধানী থেকে বেশ কয়েকজন চিকিৎসককে উপজেলা পর্যায়ে বদলি করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি অনুযায়ী তৃণমূল পর্যায়ের স্বাস্থ্য সেবার দক্ষতা বৃদ্ধির লক্ষ্যেই এত চিকিৎসককে উপজেলায় পদায়ন করা হয়েছে। এক্ষেত্রে কোনো তদবির না করে চিকিৎসকদেরকে নতুন কর্মস্থলে যোগদান করার জন্য বলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি আজ সচিবালয়ে বাংলাদেশ বেসরকারি মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশনের এক প্রতিনিধি দলের সাথে বৈঠককালে এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, মেডিক্যাল শিক্ষার মান নিয়ে বিন্দুমাত্র আপোষ করলে তা সমাজ ও জনগণের উপর বিরূপ প্রভাব পড়ে। নিম্নমানের শিক্ষা নিয়ে যদি কোন চিকিৎসক তৈরি হয় সে মানুষের স্বাস্থ্য সেবায় ক্ষতিকর ভূমিকা রাখবে বলেও এসময় মন্ত্রী মন্তব্য করেন। যে কোনো মূল্যে চিকিৎসা শিক্ষার মান আরো বৃদ্ধি করতে সরকার বদ্ধপরিকর।

স্বাস্থ্যমন্ত্রী বেসরকারি মেডিক্যাল কলেজগুলোর মান বাড়াতে সরকারের উদ্যোগকে সহায়তা করার জন্য বাংলাদেশ বেসরকারি মেডিক্যাল কলেজ অ্যাসোসিয়েশন এর প্রতি আহ্বান জানান। এসময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার পরিকল্পনা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, বাংলাদেশ বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের মহাসচিব সংসদ সদস্য ডা. এনামুর রহমান, নির্বাহী কমিটির সদস্য প্রীতি চক্রবর্তী, কোষাধক্ষ্য ইকরাম বিজুসহ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App