×

জাতীয়

এক বাড়িতে ৪ নারীকে ধর্ষণ, ৩ দিনের রিমান্ডে হান্নান

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ ডিসেম্বর ২০১৭, ০৯:২৪ পিএম

চট্টগ্রামের কর্ণফুলীর এক বাড়িতে ডাকাতি ও চার নারী ধর্ষণের ঘটনার মূল তথ্যদাতা আব্দুল হান্নানের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) আবেদনের পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান হান্নানকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডের অনুমতি দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা জানান, আব্দুল হান্নানকে জিজ্ঞাসবাদের জন্য আমরা সাতদিনের রিমান্ডের আবেদন করি। আদালত শুনানি শেষে তিন দিনের জন্য হেফাজতে আনার আদেশ দিয়েছেন।

ডাকাতির ঘটনার মূল পরিকল্পনাকারী আবু সামারের স্বীকারোক্তিতে নাম আসে হান্নানের। যে বাড়িতে ডাকাতি ও ধর্ষণের ঘটনা ঘটে, হান্নানের বাড়ি সেখানেই। এলাকায় তিনি হান্নান মেম্বার নামে পরিচিত।

আদালতে আবু সামা তার জবানবন্দিতে বলেন, ওই বাড়িটিতে কোনো পুরুষ লোক না থাকার বিষয়টি হান্নানই তাকে জানান এবং সেখানে ডাকাতি করার পরামর্শ দেন। তিনিই ডাকাতদের বাড়িটি চিনিয়ে দেন। পরে আবু সামা অন্যদের যোগাড় করে ওই বাড়িতে ডাকাতির জন্য বলে।

গত বুধবার রাতে কোতোয়ালী থানার ভেতরের আবাসিক ভবন থেকে পিবিআই হান্নানকে গ্রেপ্তার করে। হান্নানের ভাই আব্দুল মান্নান চট্টগ্রাম মহানগর পুলিশের বিশেষ শাখার উপ-পরিদর্শক। ঘটনার পর থেকে হান্নান থানার ভেতরে মান্নানের জন্য বরাদ্দ বাসাতেই আত্মগোপন করেছিলেন।

গত ১২ ডিসেম্বর গভীর রাতে কর্ণফুলী উপজেলার বড়উঠান ইউনিয়নের এক বাড়িতে ডাকাতির সময় তিন প্রবাসী ভাইয়ের স্ত্রী ও তাদের এক বোনকে ধর্ষণের ঘটনা ঘটে। ধর্ষণের শিকার নারীরা ঘটনার পরদিন মামলা করতে গেলে ঠিকানা জটিলতার কথা বলে মামলা নিতে গড়িমসি করে পুলিশ।

পরে ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরীর হস্তক্ষেপে পাঁচ দিন পর মামলা নেয় পুলিশ। সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয় তিনজনকে। কিন্তু তারা কেউই এ ঘটনার সঙ্গে জড়িত নন বলে পিবিআই জানিয়েছে।

এদিকে কর্ণফুলী থানার ওসি সৈয়দুল মোস্তফার ব্যর্থতা তদন্তে মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (বন্দর) আরেফিন জুয়েল ও সহকারি কমিশনার জাহেদুল ইসলামকে দিয়ে একটি কমিটি গঠন করেছেন মহানগর পুলিশ কমিশনার। আর এজাহারে ত্রুটি থাকায় চট্টগ্রাম মহানগর হাকিম আল ইমরান খান ওসিকে পাঁচদিনের মধ্যে কারণ দর্শাতে বলেছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App