×

জাতীয়

রোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমারকেই এগিয়ে আসতে হবে

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৭, ০৭:০১ পিএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘রোহিঙ্গা সমস্যা সমাধানে মিয়ানমারকেই এগিয়ে আসতে হবে।’ সফররত ফ্রান্সের পার্লামেন্ট সদস্য বুয়ন তানের নেতৃত্বে এক সংসদীয় প্রতিনিধিদল আজ বুধবার তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করলে স্পিকার এ কথা বলেন। এ সময় প্রতিনিধিদলের অপর সদস্য মার্টিন লেগুইলি এমপি উপস্থিত ছিলেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, আন্তর্জাতিক সম্প্রদায় শুরু থেকেই বাংলাদেশের ভূমিকায় সন্তোষ প্রকাশ করে আসছে। রোহিঙ্গাদের নিরাপদ ও টেকসই প্রত্যাবর্তনে আন্তর্জাতিক সমপ্রদায়কে আরো জোরালো ভূমিকা রাখার আহ্বান জানান স্পিকার। সাক্ষাৎকালে তারা পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় ও রোহিঙ্গা পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

স্পিকার বলেন, রোহিঙ্গা সংকটের সময়ে সীমান্ত খুলে দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার নব দুয়ার উন্মোচন করে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। জাতিসংঘে সাধারণ পরিষদে রোহিঙ্গা ইস্যুতে প্রধানমন্ত্রীর দেয়া ৫ দফা প্রস্তাবের ভিত্তিতেই এই সমস্যার স্থায়ী সমাধান সম্ভব বলে তিনি উল্লেখ করেন।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অর্থনৈতিক উন্নয়নের সকল সূচকে বাংলাদেশ শক্ত ভিতের ওপর অবস্থান করছে। দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি ৭ শতাংশ ধারাবাহিকভাবে অর্জিত হচ্ছে, বৈদেশিক রিজার্ভ ১৬শ’ কোটি ডলার ছাড়িয়েছে, রপ্তানি আয় বৃদ্ধি পেয়েছে ১১ শতাংশ এবং প্রবাসী আয় বেড়েছে ১২ শতাংশ। বাসস

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App