×

খেলা

এশিয়া কাপ বর্জন করবে পাকিস্তান!

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০১৭, ০৭:১০ পিএম

আগামী বছরের এপ্রিলে পাকিস্তানে বসবে এমার্জিং এশিয়া কাপ। যেখানে বাংলাদেশ, ভারত, শ্রীলঙ্কার মতো দল অংশ নেওয়ার কথা রয়েছে। অবশ্য পাকিস্তানে এমার্জিং এশিয়া কাপের আয়োজনের বিষয় নিয়ে সমালোচনা করছে ভারত। তারা জানিয়েছেন তাদের সরকার এমার্জিং এশিয়া কাপে খেলতে যেতে খেলোয়াড়দের অনুমতি নাও দিতে পারে।

ভারতের এমন কথার পরিপ্রেক্ষিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি নাজাম শেঠি হুমকি দিয়ে রেখেছেন। তিনি জানিয়েছেন ভারত যদি পাকিস্তানে এমার্জিং এশিয়া কাপ খেলতে দল না পাঠায় তাহলে পাকিস্তান সেপ্টেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপে অংশ নাও নিতে পারে। এশিয়া কাপে অংশ না নেওয়ার অধিকার পাকিস্তানের আছে বলে জানিয়েছেন তিনি।

নাজাম শেঠি বলেন, ‘লাহোরে অনুষ্ঠিত সভায় বাংলাদেশ ও ভারতের প্রতিনিধিদের অংশগ্রহণ নিশ্চিত করতে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের ডেভেলপমেন্ট কমিটির প্রধান ও শ্রীলঙ্কা ক্রিকেটের সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা চেষ্টা করেছেন। কিন্তু তারা আসেনি। তাই কমিটি অধিকাংশ সদস্যের ভোটে পাকিস্তানকে এমার্জিং এশিয়া কাপের আয়োজক হিসেবে নির্বাচন করে। ভারত যদি এমার্জিং এশিয়া কাপে দল না পাঠায় তাহলে ২০১৮ সালের সেপ্টেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপে পাকিস্তানও দল পাঠাবে না। এশিয়া কাপ বর্জন করার অধিকার পাকিস্তানের রয়েছে। ভারতের ক্রিকেট বোর্ড যেমন সে দেশের সরকারের কাছে দায়বদ্ধ, তেমনি পাকিস্তান ক্রিকেট বোর্ডও সরকারের কাছে দায়বদ্ধ। আশা করছি সবগুলো দেশ বসে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করে সিদ্ধান্ত নিবে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App