বিচারকদের শৃঙ্খলাবিধি বিচার বিভাগের স্বাধীনতা ক্ষুণ্ন করেনি: আইনমন্ত্রী

আগের সংবাদ

দেশের মানুষ পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারছে না: ফখরুল

পরের সংবাদ

প্রফেসর কাজী কামরুজ্জামান বেস্ট পেডিয়াট্রিক সার্জন গোল্ড মেডেল পেলেন ডা: শফিকুল হক

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০১৭ , ৮:৩৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২৬, ২০১৭ , ৮:৩৬ অপরাহ্ণ

 

শিশু চিকিৎসা সেবায় অবদান রাখায় প্রফেসর কাজী কামরুজ্জামান বেস্ট পেডিয়াট্রিক সার্জন গোল্ড মেডেল পেলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের শিশু সার্জারী বিভাগের প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর শফিকুল হক। কক্সবাজারে সীগাল হোটেলে আয়োজিত পেডিয়াট্রিক সার্জনদের ৬ষ্ঠ সম্মেলনে বেস্ট পেডিয়াট্রিক সার্জনের নাম ঘোষণা করা হয়। এসোসিয়েশন অব পেডিয়াট্রিক সার্জনস অব বাংলাদেশ এর সভাপতি প্রফেসর ডা: আবদুল আজিজের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন-এর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। এছাড়া আরো উপস্থিত ছিলেন বঙ্গন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্বব্যিালয়ের উপচার্য্য প্রফেসর কামরুল হাসান খান, বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য্য প্রফেসর শারফুদ্দিন আহমেদ,জাপানের প্রফেসর আকিও কবুতা প্রমুখ।

এসোসিয়েশন অব পেডিয়াট্রিক সার্জনস অব বাংলাদেশ-এর প্রতিষ্ঠাতা, যুক্তিযোদ্ধা ও ঢাকা কমিউনিটি হাসপাতাল ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর কাজী কামরুজ্জামান-এর নামে এই পদকটি এসোসিয়েশন অব পেডিয়াট্রিক সার্জনস অব বাংলাদেশ (এপিএসবি) প্রতিবছর একজন শিশু সার্জনকে প্রদান করে থাকে।

মোস্তফা জালাল মহীউদ্দিন বলেন, চিকিৎসকদের সেবার মান, শিক্ষার মান ও পেশার মর্যাদা রক্ষার ব্যাপারে বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন তার সমস্ত উদ্যোগ গ্রহণ করবে। তিনি চিকিৎসকদের ঐক্যের ব্যাপারে গুরুত্বারোপ করে চিকিৎসা পেশার সার্বিক উন্নয়নে সরকারের বিভিন্ন ইতিবাচক পদক্ষেপ ও প্রধানমন্ত্রীর অঙ্গীকারের কথা উল্লেখ করেন।

প্রফেসর কামরুল হাসান খান বলেন, বাংলাদেশে বর্তমানে শিশু সার্জনের সংখ্যা প্রায় ২০০, যা প্রয়োজনের তুলনায় অপ্রতুল। তাই বিভিন্ন মেডিকেল কলেজে শিশু সার্জারীর স্নাতকোত্তর কোর্স চালুর ব্যাপারে এগিয়ে আসার জন্য তিনি আহ্বান জানান এবং এব্যাপারে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন। প্রফেসর শারফুদ্দিন আহমেদ বলেন, চিকিৎসার মান বাড়ানোর জন্য আরো মনোযোগী ও যত্নবান হওয়ার জন্য আহ্বান জানান। জাপানের প্রফেসর আকিও কবুতা তার বক্তব্যে একাডেমিক শিক্ষার মানোন্সয়নে কিছু পরামর্শ প্রদান করেন।

“প্রফেসর কাজী কামরুজ্জামান বেস্ট পেডিয়াট্রিক সার্জন গোল্ড মেডেল-২০১৭” এর প্রাপক প্রফেসর শফিকুল হক অসুস্থতার জন্য অনুষ্ঠানে অনুপস্থিত থাকায় তার পক্ষে মেডেল গ্রহণ করেন এপিএসবি-এর যুগ্ম সম্পাদক ডা: মীর্জা কামরুল জাহীদ। অনুষ্ঠানে প্রফেসর শফিকুল হকের আশু আরোগ্য কামনা করা হয় ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়