×

খেলা

পাকিস্তান দলে ফিরল আমির ও আজহার আলী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০১৭, ০৯:০২ পিএম

আগামী মাসে নিউজিল্যান্ড সফরে ওয়ানডে সিরিজের জন্য অভিজ্ঞ ওপেনার আজহার আলীকে পুনরায় দলে ডেকেছে পাকিস্তান। তবে দল থেকে বাদ পড়েছেন টসম্যান আহমেদ শেহজাদ ও অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। সাবেক অধিনায়ক আলী দলে ফেরায় জায়গা হারিয়েছেন গত মাসে সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কা সিরিজে ব্যর্থ হওয়া শেহজাদ।

লঙ্কানদের বিপক্ষে পাঁচ ম্যাচের সিরিজে সবকটিতেই জয়ী হয়েছে পাকিস্তান। তবে নিজেদের শেষ ১১ ওয়ানডে সিরিজের আটটিতে হেরে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে পাকিস্তান।

পিসিবি প্রধান নির্বাচক ইনজামাম উল হক বলেন, ‘কন্ডিশন ও সম্প্রতি ঘরোয়া ক্রিকেটে খেলোয়াড়দের পারফরমেন্স বিবেচনা করে দল নির্বাচন করা হয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে বিশ্রাম কাটানোর পর ওয়ানডে দলে ফিরেছেন আজহার আলী। পুরো ফিটনেস ফিরে পাওয়ায় তিনি দলে সুযোগ পেয়েছেন। ডান পায়ের পাতায় ইনজুরির কারণে ওয়ানডে দল থেকে নাম প্রত্যাহার করেছেন জুনাইদ খান। ডাক্তাররা তাকে ছয় সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। তার পরিবর্তে পেসার হিসেবে দলে নেয়া হয়েছেন আমির ইয়ামিনকে। পুরোপুরি ফিটনেস ফিরে না পাওয়ায় দলে রাখা হয়নি ইমাদ ওয়াসিমকে।’

সরফরাজের নেতৃত্বে গত জুনে ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা জয় করে পাকিস্তান। ওয়েলিংটনে ৭ জানুয়ারি সিরিজের প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে। এর পর দল দুটি তিন ম্যাচ সিরিজের একটি টি-২০ সিরিজ খেলবে। সংক্ষিপ্ত ভার্সনের দল পরবর্তাতে ঘোষণা করবে পিসিবি।

ওয়ানডে দল: সরফরাজ আহমেদ (অধিনায়ক), আজহার আলী, ফখর জামান, ইমাম উল হক, বাবর আজম, শোয়েব মালিক, মোহাম্মদ হাফিজ, হারিস সোহেল, ফাহিম আশরাফ, দাদাব খান মুহাম্মদ নওয়াজ, মুহাম্মদ আমির, হাসান আলী, আমির ইয়ামিন, ও রুম্মন রইস। বাসস।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App