×

জাতীয়

কলকাতায় ৩০তম ট্রেড ফেয়ারের উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০১৭, ০৬:৪৩ পিএম

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ভারতের কলকাতায় অনুষ্ঠিতব্য ৩০তম ইন্ডাস্ট্রিয়াল ইন্ডিয়া ট্রেড ফেয়ারের (আইআইটিএফ) উদ্বোধন করবেন। আগামী শুক্রবার থেকে কলকাতার পার্ক সার্কাসে এ ফেয়ার শুরু হচ্ছে। অনুষ্ঠানে অংশ নিতে শিল্পমন্ত্রী বৃহস্পতিবার কলকাতার উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন। ইন্ডাস্ট্রিয়াল ইন্ডিয়া ট্রেড ফেয়ার ভারতের পূর্বাঞ্চল ও উত্তর-পূর্বাঞ্চলের রাজ্যগুলোর সবচেয়ে বড় শিল্প ও বাণিজ্য মেলা।

১৮৮৭ সালে প্রতিষ্ঠিত ভারতের প্রাচীন শিল্প ও বণিক সংগঠন দ্যা বেঙ্গল ন্যাশনাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিএনসিসিআই) এ মেলার আয়োজন করে আসছে। ১৯৮৭ সাল থেকে প্রতিবছরই এ মেলার আয়োজন করা হয়।

এবারের মেলায় বাংলাদেশ, পাকিস্তান, আফগানিস্তান, নেপাল, ভুটান, চীন, থাইল্যান্ড, মিশর, তুরস্ক, ভিয়েতনাম, ঘানা, সিঙ্গাপুর, হংকং ও দুবাইয়ের উদ্যোক্তারা অংশ নেবে। এতে হস্ত ও কুটিরশিল্প, মাঝারি ও বৃহৎ শিল্পের সঙ্গে সংশ্লিষ্ট ৭ শতাধিক উদ্যোক্তা অংশগ্রহণ করছে। তারা নিজেদের উৎপাদিত পণ্য, প্রযুক্তি ও সেবা প্রদর্শন করবেন। পাশাপাশি এতে অংশগ্রহণকারী দেশগুলোর ব্যবসায়ী ও শিল্প উদ্যোক্তারা দ্বিপাক্ষিক ও বহুপাক্ষিক বাণিজ্যিক আলোচনায় অংশ নেবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App