পিলখানায় বিজিবি দিবসে: বিজিবির বন্ধনকে আরও দৃঢ় করুন: প্রধানমন্ত্রী

আগের সংবাদ

দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তি হোক

পরের সংবাদ

বেসরকারি মেডিক্যাল কলেজে আসন বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা হবে

প্রকাশিত: ডিসেম্বর ২০, ২০১৭ , ৭:০৬ অপরাহ্ণ আপডেট: ডিসেম্বর ২০, ২০১৭ , ৭:০৬ অপরাহ্ণ

আগামী বছরের জন্য বেসরকারি মেডিকেল কলেজগুলোতে আসন বৃদ্ধির বিষয়টি বিবেচনার লক্ষ্যে শিগগিরই মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশেষ পরিদর্শন সম্পন্ন করতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।

স্বাস্থ্যমন্ত্রী আজ বুধবার সচিবালয়ে বেসরকারি মেডিকেল কলেজে আসন বৃদ্ধি সংক্রান্ত সভায় সভাপতিত্বকালে এ কথা বলেন।

কলেজ পরিদর্শনের পর বেসরকারি মেডিকেল কলেজে আসন বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা হবে বলে সভায় সিদ্ধান্ত গৃহীত হয়।

চিকিৎসা শিক্ষার মান বজায় রাখতে সরকার কঠোর অবস্থান অব্যাহত রাখবে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকার গত কয়েক বছর যাবত মানহীন মেডিকেল কলেজগুলোর মান উন্নয়নে বিশেষ নজর দিয়েছে এবং বারবার তাদেরকে কলেজ পরিচালনার নীতিমালা মেনে চলতে সতর্ক করে দিচ্ছে। যারা মানোন্নয়নে ব্যর্থ হচ্ছে তাদের নতুন শিক্ষার্থী ভর্তি বন্ধ করাসহ বিভিন্ন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

তিনি বলেন, এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যদিয়ে সম্পন্ন হচ্ছে যা এ বছরও দেশবাসী দেখেছে।

মোহাম্মদ নাসিম বলেন, মেডিকেল শিক্ষা নিয়ে যারা কাজ করছেন তাদের মনে রাখতে হবে এটা কোনো শিল্প প্রতিষ্ঠান নয়। এটা শিক্ষা কার্যক্রম। মেডিকেল কলেজ থেকে যেন সুচিকিৎসক বের হতে পারে সে লক্ষ্য নিয়ে সবাইকে কাজ করতে হবে এবং সরকারও এ বিষয়ে সর্বোচ্চ সজাগ রয়েছে।

সভায় অন্যান্যের মধ্যে স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সলান, বিএমডিসি’র সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লা, বিএমএ মহাসচিব ডা. ইহতেশামুল হকসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়