×

খেলা

স্মিথের পর ডাবলের পথে মার্শ, এগিয়ে অস্ট্রেলিয়া

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৭, ০৬:১২ পিএম

অ্যাশেজ সিরিজের তৃতীয় ম্যাচের তৃতীয় দিনের খেলা শেষ হয়েছে আজ। শনিবার দিন শেষে ১৪৬ রানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। তাদের হাতে রয়েছে ছয়টি উইকেট। দিন শেষে অধিনায়ক স্টিভেন স্মিথ ২২৯ রান করে ও মিচেল মার্শ ১৮১ রান করে অপরাজিত রয়েছেন। পার্থে রবিবার ম্যাচের চতুর্থ দিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল সাড়ে আটটায়।

গত ১৪ ডিসেম্বর ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় সফরকারী ইংল্যান্ড। প্রথম ইনিংসে তারা ৪০৩ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সেঞ্চুরি করেন ডাউইড মালান ও জনি বেয়ারস্টো। ডাউইড মালান ১৪০ রান করে আউট হন। জনি বেয়ারস্টো ১১৯ রান করে আউট হন। অস্ট্রেলিয়ার পক্ষে মিচেল স্টার্ক চারটি, জস হ্যাজলেউড ৩টি, প্যাট কামিন্স ২টি ও নাথান লায়ন ১টি করে উইকেট নেন।

পরে অস্ট্রেলিয়া নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নামে। শনিবার দিন শেষে তাদের সংগ্রহ চার উইকেট হারিয়ে ৫৪৯ রান। সিরিজে এখন ২-০ ব্যবধানে এগিয়ে রয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচটি যদি তারা জিততে পারে তাহলে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিবে।

সংক্ষিপ্ত স্কোর

তৃতীয় দিন শেষে ১৪৬ রানের লিডে অস্ট্রেলিয়া।

ইংল্যান্ড প্রথম ইনিংস: ৪০৩ (১১৫.১ ওভার)

(অ্যালেস্টার কুক ৭, মার্ক স্টোনম্যান ৫৬, জেমস ভিন্স ২৫, জো রুট ২০, ডাউইড মালান ১৪০, জনি বেয়ারস্টো ১১৯, মঈন আলী ০, ক্রিস ওয়েকস ৮, ক্রেইগ ওভারটন ২, স্টুয়ার্ট ব্রড ১২, জেমস অ্যান্ডারসন ০*; মিচেল স্টার্ক ৪/৯১, জস হাজলেউড ৩/৯২, প্যাট কামিন্স ২/৮৪, নাথান লায়ন ১/৭৩, মিচেল মার্শ ০/৪৩, স্টিভেন স্মিথ ০/৮)।

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৫৪৯/৪ (১৫২ ওভার)

(ক্যামেরন ব্যানক্রফট ২৫, ডেভিড ওয়ার্নার ২২, উসমান খাজা ৫০, স্টিভেন স্মিথ ২২৯*, শন মার্শ ২৮, মিচেল মার্শ ১৮১*; জেমস অ্যান্ডারসন ০/৮৫, স্টুয়ার্ট ব্রড ০/১১২, ক্রিস ওয়েকস ১/১০৮, ক্রেইগ ওভারটন ২/১০২, মঈন আলী ১/১০৪, জো রুট ০/১৩, ডাউইড মালান ০/১৩)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App