×

জাতীয়

দুর্নীতিকে আড়াল করতেই বিএনপি’র বিক্ষোভ: ড. হাছান মাহমুদ

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০১৭, ০৬:২১ পিএম

বিএনপি জনগণের জন্য নয়, বরং তাদের দুর্নীতিকে আড়াল করতে আজকের এই বিক্ষোভ ডেকেছে বলে মন্তব্য করেছেন সাবেক বন ও পরিবেশ মন্ত্রী এবং দলীয় মুখপাত্র ড. হাছান মাহমুদ। বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ডাকা বিএনপি-জামায়াতের ধ্বংসাত্মক, অপরাজনীতি ও দেশবিরোধী ষড়যন্ত্র প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে প্রধান অথিতির ভাষণে তিনি এই কথা বলেন।

তিনি বলেন, তাদের দুর্নীতি আজ বিশ্ব মিডিয়ায় প্রচারিত। সৌদি আরবসহ বিশ্বের ১২টির মতো দেশে তাদের অবৈধ সম্পদের খোঁজ পাওয়া গেছে। তাদের এই দুর্নীতি এবং অবৈধ সম্পদকে আড়াল করতেই তারা এই বিক্ষোভ ডেকেছে। কিন্তু জনগণ তাদের এই বিক্ষোভে কোথাও সাড়া দেয়নি। কারণ জনগণ জানে তাদের রাজনীতি হলো ক্ষমতায় যাওয়ার রাজনীতি। ক্ষমতায় যাওয়াই তাদের রাজনীতির মূল প্রতিপাদ্য বিষয়।

আওয়ামী লীগের উন্নয়ন প্রসঙ্গে দলীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক বিএনপি নেতাদের উদ্দেশ করে বলেন, আপনাদের দলেতো অনেক শিক্ষিত লোক আছে। কিন্তু মাঝে মাঝে তারা অশিক্ষিতের মতো কথা বলছেন। আমি আপনাদের অনুরোধ জানাবো, অথনৈতিক ইনডেক্সগুলো নিয়ে একটু পড়াশুনা করুন। সাড়ে আট বছর আগের তুলনায় জনগণের মাথাপিছু আয় বেড়েছে তিন গুণ। আর ক্রয়ক্ষমতা বেড়েছে দ্বিগুণ। ক্রয়ক্ষমতার ভিত্তিতে জনগণের পার্চেইজিং পাওয়ার প্যারেটি ২০০৬ সালে ছিল ২০১৮ ডলার আর ২০১৭ সালে তা এসে দাড়িয়েছে ৪২০৭ডলারে। ২০০৬ সালে জনগণের মাথাপিছু আয় ছিল ৬০০ ডলার। আজ ২০১৭ সালে তা ১৭০০ ডলারে উন্নীত হয়েছে। এটিই সরকারের সাফল্য।

দ্রব্যমূল্যের উর্ধ্বগতি প্রসঙ্গে তিনি বলেন, পৃথিবীর সব দেশেই প্রতিবছর দ্রব্যমূল্য কমবেশি বাড়ে। তবে দেখতে হবে দ্রব্যমূল্য বাড়ার সাথে সাথে ক্রয়ক্ষমতা বেড়েছে কিনা। সেই হিসেবে বাংলাদেশের জনগণের ২০০৬ সালের তুলনায় ২০১৭ সালে ক্রয়ক্ষমতা দ্বিগুণে এসে দাড়িয়েছে। এটাই শেখ হাসিনার আওয়ামী লীগের সাফল্য।

বিদ্যুতের দামের কথা উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশে বিদ্যুতের দাম পার্শ্ববর্তী দেশ পাকিস্তান, ভারত, শ্রীলঙ্কার থেকে কম। কদিন আগে বিদ্যুতের দাম যে ৫% বেড়েছে, সেখানে বিদ্যুতের মিনিমাম বিল তুলে দেওয়া হয়েছে। অর্থাৎ নিম্ন আয়ের জনগণের বিদ্যুতের বিল তুলে দেওয়া হয়েছে। আর এই সুবিধা পাবে প্রায় ৩০ থেকে ৩২ লাখ গ্রাহক।

প্রধানমন্ত্রীর পুত্র ও তথ্য-প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সাম্প্রতিক বক্তব্যের উদ্ধৃতি টেনে তিনি বলেন, আওয়ামী লীগের সভানেত্রীর কার্যালয়ে, জনাব সজীব ওয়াজেদ জয় সাম্প্রতিক জরীপের প্রেক্ষিতে বলেছেন, এখন যদি নির্বাচন হয়, তাহলে আওয়ামী লীগ ২০০৮ সালের চেয়েও ভাল ফলাফল করবে। এই কথা শুনে মির্জা ফখরুল সাহেবরা আবল-তাবল বকছেন। তাই আমি তাদের উদ্দেশে বলতে চাই, দয়া করে নির্বাচনের মাঠ ছেড়ে পালাবেন না। আমরা ওয়াক-ওভার চাই না। আমরা খেলে গোল দিতে চাই।

সংগঠনের সভাপতি অ্যাডভোকেট আসাদুজ্জামান দুর্জয়ের সভপতিত্ত্বে আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির সাধারণ সম্পাদক মুন্সি এবাদুল ইসলাম, মিনহাজ উদ্দিন মিন্টু, শাহাদাৎ হোসেন টয়েলসহ আরো অনেকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App