×

জাতীয়

গত নির্বাচনের মতো আগামী নির্বাচন ছেড়ে পালাবেন না: মির্জা ফখরুলকে ড. হাছান

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ডিসেম্বর ২০১৭, ১০:২৮ পিএম

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দলের অন্যতম মুখপাত্র ড. হাছান মাহমুদ মির্জা ফখরুলের বক্তব্যের জবাবে বলেন, গত নির্বাচনের মতো আগামী নির্বাচন ছেড়ে পালাবেন না। মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেলে রুশ বিজ্ঞান ও সংস্কৃতি কেন্দ্র মিলনায়তনে ঢাকাস্থ রুশ ফেডারেশন দূতাবাস আয়োজন 'রুশ বিপ্লবের শতবর্ষ উৎসব' উপলক্ষে মাসব্যাপী বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও রুশ বিপ্লবের আলোকচিত্র, পেইন্টিংস, টোরাকোটা, উডওয়ার্ক ও নকশা শিল্পের উদ্বোধনী অনুষ্টানে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার সজিব ওয়াজেদ জয়ের 'আওয়ামী লীগ আগামী নির্বাচনে জয় লাভ করবে' বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুলের দেওয়া বক্তব্যের জবাবে তিনি বলেন, আপনারা দয়া করে নির্বাচন ছেড়ে পালাবেন না। ২০১৪সালের ৫ই জানুয়ারি নির্বাচন ছেড়ে পালিয়েছিলেন। নির্বাচন কমিশনই নির্বাচনকে অবাধ, সুষ্ঠ্য, নিরপেক্ষ ও গ্রহনযোগ্য করার লক্ষে সকল রাজনৈতিক দলের সাথে কথা বলছে এবং বিএনপিও নির্বাচন কমিশনের সংলাপে গেছেন। আমরা আশা করবো গত নির্বাচনের মতো আগামী নির্বাচন ছেড়ে পালাবেন না।

বিএনপির সংবিধান সংসোধনের দাবির সমালোচনা করে ড. হাছান মাহমুদ বলেন, কারও সুবিধার্থে দেশের সংবিধান সংশোধিত হতে পারে না। পৃথিবীর যতগুলো দেশে সংসদীয় গণতন্ত্র আছে সব গুলো দেশে যেই দল রাষ্ট্র পরিচালনা করে আসছিলেন তারাই নির্বাচন কালীন সময়ে রাষ্ট্র পরিচালনার দায়িত্বে থাকেন। বাংলাদেশের সংবিধান অনুযায়ী নির্বাচন কালীন সময়ে রাষ্ট্র পরিচালনা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তখন সরকারের বর্তমান সময়ে যে ক্ষমতা সে রকম ক্ষমতা থাকে না। তখন একজন ওসি বা থানার দারোগা ট্রান্সফারের ক্ষমতাও থাকে না। কারণ তখন সমস্ত সরকারি প্রশাসন বিশেষত যেগুলো নির্বাচনের সাথে সম্পৃক্ত সবগুলোই নির্বাচন কমিশনের হাতে ন্যস্ত হয়। বর্তমান সংবিধান অনুযায়ী এই পদ্ধতি যেমন রয়েছে তেমনি ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, জাপানে পৃথিবীর সমস্ত গণতান্ত্রিক দেশে এই পদ্ধতি। কারও আবদার বা সুবিধার্থে সংবিধান পরিবর্তন করতে হবে এই দাবি বা আবদার জনগণের কাছে গ্রহণযোগ্য নয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App