×

জাতীয়

আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হবেন না: জয়

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ডিসেম্বর ২০১৭, ০৭:৪৬ পিএম

প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলছেন, জরিপ বলছে আগামী নির্বাচনে বিজয়ী হয়ে আবারও ক্ষমতায় আসবে আওয়ামী লীগ। দুপুরে ধানমণ্ডিতে দলের সভানেত্রীর কার্যালয়ে দলীয় নেতাদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। এসময় নেতা-কর্মীদের যেকোন ষড়যন্ত্রের বিষয়ে সচেতন থাকার পরামর্শ দেন তিনি।

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে নির্বাচনের প্রস্তুতি এবং প্রচার প্রচারণার কর্ম পরিকল্পনা বিষয়ে আওয়ামী লীগ এবং দলের সহযোগি সংগঠনের নেতাদের সাথে মতবিনিময় করেন প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। প্রায় দেড় ঘণ্টা বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে জয় বলেন, দেশে এই মুহূর্তে নির্বাচন হলে ২০০৮ এর নির্বাচনের চেয়েও বেশি ভোটে জয়ী হবে আওয়ামী লীগ। এমন তথ্য এক জরিপে উঠে এসেছে বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘আওয়ামী লীগের প্রতি যে বিশ্বাস ও সাপোর্ট মানুষের চলে এসেছে, আওয়ামী লিগকে ভোটে হারানোর মতো দল এখন আর বাংলাদেশে নেই। এবার ভোট ধারেকাছেও হবে না। ল্যান্ডস্লাইড হবে। সেটা আমাদের জরিপে স্পষ্ট উঠে এসেছে।’

এ সময় তিনি বলেন, নির্বাচন একটি গণতান্ত্রিক প্রক্রিয়া। কোন দল নির্বাচনে না এলে সেখানে আওয়ামী লীগের কিছু করার নেই।

‘ইলেকশনের মূল বিষয় হচ্ছে, এটা নিরপেক্ষ কিনা। আমরা তো কাউকে বাধ্য করতে পারিনা নির্বাচনে অংশ নিতে। কোনো দল যদি নির্বাচনে না আসতে চায়, সেখানে আমাদের কিছু করার নাই।’

সজীব ওয়াজেদ জয় এ সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে জানান, আগামী নির্বাচনে দলের হয়ে কাজ করলেও প্রার্থী হওয়ার কোন ইচ্ছে তার নেই।

‘আমি প্রার্থী হচ্ছি না। আমার উদ্দেশ্য হচ্ছে দলকে ক্ষমতায় রাখা,’ বলেন তিনি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App