×

জাতীয়

সিভিল সার্জনকে তড়িঘড়ি সাজা দেওয়া সমীচীন হয়নি : স্বাস্থ্যমন্ত্রী

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০১৭, ০৭:০৫ পিএম

 

লক্ষ্মীপুরের সাবেক সিভিল সার্জন ডা. সালাহ উদ্দিন শরিফকে তড়িঘড়ি করে জেল দেওয়া ঠিক হয়নি, এটা একটি দুঃখজনক ঘটনা বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

মঙ্গলবার দুপুরে গাজীপুরের তেঁতুইবাড়ি এলাকায় শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজে বার্ন ও প্লাস্টিক সার্জারি ও নিউরো সার্জারি ইউনিট ক্যাম্পের সমাপনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।

মোহাম্মদ নাসিম আরও বলেন, একজন সাবেক সিভিল সার্জন ও প্রশাসনের কর্মকর্তার মধ্যে একটি অপ্রীতিকর ঘটনায় তড়িঘড়ি করে একজন সাবেক সিভিল সার্জনকে জেলে দেওয়া এটা একটি সমীচীন হয়নি, তিনি একজন অভিজ্ঞ চিকিৎসক, আমি আজ আইনমন্ত্রীকে বলেছি তাকে দ্রুত ছেড়ে দেওয়ার জন্য এবং সে আজ জেল থেকে ছাড়া পেতে পারে।

সরকারি কর্মকর্তাদের মধ্যে এ ধরনের ঘটনা না হওয়ায় ভালো উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সকল সরকারি কর্মকর্তারা জনগণের সেবক, সামান্য একটি ঘটনায় সঙ্গে সঙ্গে একজনকে যদি জেল দেওয়া হয় এটা একটি রিয়েকশন হতে পারে, আমরা সজাগ আছি আর যেন এ ধরনের ঘটনা না ঘটে।

এসময় মন্ত্রীর সঙ্গে আরও উপস্থিত ছিলেন মালয়েশিয়া হাই কমিশনারের পরামর্শদাতা ইধাম জুহুরি মো. ইউনুস, গাজীপুরের সিভিল সার্জন ডা. সৈয়দ মোহাম্মদ মঞ্জুরুল হক, শেখ ফজিলাতুন্নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতাল ও নার্সিং কলেজের সিইও জায়তুন বিনতি সুলাইমান, মেডিক্যালের ডিরেক্টর ডা. রাজীব হাসানসহ আরো অনেকে।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, গত ২৫ নভেম্বর থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত এই বার্ন ও প্লাস্টিক সার্জারি ক্যাম্প কার্যক্রম চলেছে। ক্যাম্পে ৮০ জন আউটডোর রোগীকে ও ২৫ জনকে বিনামূল্যে সার্জারি প্রদান করা হয়। এই ফ্রি চিকিৎসা সেবা প্রদান করেন জার্মানি, হাঙ্গেরি, নেদারল্যান্ড ও বাংলাদেশের বিশেষজ্ঞ ডাক্তারা।

এই কার্যক্রমে শেখ ফজিলাতুন্নেছা মুজিব মেমোরিয়াল কেপিজে বিশেষায়িত হাসপাতালের সাথে যোগ দেন জার্মানি, হাঙ্গেরি, নেদারল্যান্ড প্রতিনিধি ফর বাংলাদেশ এ্যাসোসিয়েশন (জার্মানি) এবং এ্যাকশন ফর ডিফিনছেলেস পিপল ফাউন্ডেসন (হাঙ্গেরি), শেখ হাসিনা ন্যাশনাল ইন্সটিটিউট অফ বার্ন এন্ড প্লাস্টিক সার্জারির চিকিৎসকরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App