×

আন্তর্জাতিক

উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র দেখেছে ক্যাথির ক্রুরা

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০১৭, ০৬:৪০ পিএম

হংকংয়ের পতাকাবাহী উড়োজাহাজ সংস্থা ক্যাথি প্যাসিফিকের কয়েকজন ক্রু উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র দেখতে পেয়েছেন। গত সপ্তাহে জাপানের ওপর দিয়ে যাওয়ার সময় উত্তর কোরিয়ার উৎক্ষেপিত ক্ষেপণাস্ত্রটি কয়েক মুহূর্তের জন্য তারা দেখতে পেয়েছিলেন। সোমবার বিবিসি এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, পৃথিবীর বায়ুমন্ডলে ক্ষেপণাস্ত্রটির পুনঃপ্রবেশ ছিল বলে সন্দেহ করা হচ্ছে। তবে এ কারণে বিমান যাত্রারুটের কোনো পরিবর্তন আনা হয়নি।

২৯ নভেম্বর উত্তর কোরিয়া নতুন আন্তঃমহাদেশীয় ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে। উত্তর কোরিয়ার দাবি, এটি যুক্তরাষ্ট্রের যে কোনো প্রান্তে আঘাত হানতে সক্ষম। ক্ষেপণাস্ত্রটি জাপানের জলসীমায় গিয়ে পড়ে। তবে এর আগে উত্তর কোরিয়া এর আগে যতগুলো ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়েছে এটি ছিল সেগুলোর মধ্যে সবচেয়ে বেশি উচ্চতায় পৌঁছাতে সক্ষম হয়েছে।

সাউথ চীনা মর্নিং পোস্ট জানিয়েছে, ক্যাথি প্যাসিফিকের মহাব্যবস্থাপক (অপারেশন্স) মার্ক হলি প্রতিষ্ঠানের কর্মীদের কাছে পাঠানো এক ক্ষুদে বার্তায় লিখেছেন,‘আজ সিএক্স৮৯৩-এর ক্রুরা প্রতিবেদন দিয়েছে, পরামর্শ দেওয়া হচ্ছে, আমরা ডিপিআরকে’র (উত্তর কোরিয়া) ক্ষেপণাস্ত্র বিস্ফোরণ দেখেছি এবং এটি ধ্বংস হয়ে আমাদের বর্তমান অবস্থানের কাছে পড়েছে।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App