×

জাতীয়

মহাজোট আবারও সরকার গঠন করবে: আনোয়ার হোসেন মঞ্জু

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০১৭, ০৯:৩৮ পিএম

জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান এবং পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেছেন, কাজ যদি সঠিকভাবে করা না হয় তাহলে নতুন প্রজন্মের কাছে এজন্য জবাবদিহি করতে হবে। নির্বাচন হচ্ছে সাংবিধানিক প্রক্রিয়া এবং তা অব্যাহত রাখতে সবাইকে আগামী সংসদ নির্বাচনে অংশ নিতে হবে। এ নির্বাচনে অবশ্যই আওয়ামী লীগ তথা মহাজোট বিজয়ী হয়ে আবারও সরকার গঠন করবে।

শনিবার সন্ধ্যার পর পিরোজপুরের কাউখালী উপজেলার পূর্ব আমড়াজুড়ি মোফাজ্জল তালুকদারের বাড়িতে এক উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এখানে আমড়াজুড়ি ইউপি চেয়ারম্যান শামসুদ্দোহা চাঁদ, ইমাম হোসেন তালুকদার, রেজাউল করিম, মোজাম্মেল হোসেন, মাওলানা আব্দুল জলিল, রাধিকা রঞ্জন মৃধা, তানিয়া আক্তার, আমেনা বেগম প্রমুখ বক্তব্য রাখেন। পরে তিনি এখানে পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবী (সা) উপলক্ষে দোয়া-মাহফিলে অংশ নেন।

এদিকে কাউখালী উপজেলায় বিভিন্ন কর্মসূচিতে সমবেত জনগণের উদ্দেশ্যে তিনি আরও বলেন, কেন্দ্রীয় সরকার থেকে প্রাপ্ত বরাদ্দ বুঝে নিতে জনগণকে অধিকার সচেতন হতে হবে। নিজেদের অধিকার আদায় ও এলাকার উন্নয়নের জন্য সকলের ঐক্যবদ্ধ থাকা আবশ্যক। বর্তমান প্রজন্মকে প্রবীণ তথা অবসরপ্রাপ্তদের কাছ থেকে শিক্ষা গ্রহণ করার সুযোগ রয়েছে। অবসর গ্রহণের পর সরকারি কর্মকর্তা থেকে শুরু করে সকল বয়স্কদের কাছ থেকে তাদের কর্ম জীবনের অভিজ্ঞতাকে গ্রহণ করে তরুণরা আগামীতে পথ চললে দেশ ও সমাজ উপকৃত হবে। পাশাপাশি তরুণরা ভবিষ্যৎ কাজে অনেক দূর যেতে সক্ষম হবে। বিশ্বের অনেক দেশে অবসরপ্রাপ্তদের জন্য সেবামূলক অনেক সুযোগ সুবিধা রয়েছে। আমাদের দেশে এ সুযোগ খুবই নগণ্য হলেও একটু একটু করে তা সৃষ্টি হচ্ছে।

মন্ত্রী বলেন, পরাধীন আমলের রাজনীতি স্বাধীনতার পরের রাজনীতি এক হতে পারে না। আমরা বিভাজনের রাজনীতি করি না। ঐক্যবদ্ধভাবে সবাই মিলে কাজ করলে সকলের ভাগ্যোন্নয়ন দ্রুততর হয়।

বিকালে মন্ত্রী কাউখালী উপজেলার অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ও কর্মচারী কল্যাণ সমিতির সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন এবং এখানে বক্তব্য রাখেন। সমিতির সভাপতি মো. মাহবুবুর রহমান খানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান এসএম আহসান কবির, সমিতির সাধারণ সম্পাদক মো. রুহুল আমীন ও বিনয় কৃষ্ণ কুণ্ড। এরপর মন্ত্রী কাউখালী উপজেলা ইমারত নির্মাণ শ্রমিক সমিতির নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে যোগ দেন।

সমিতির সভাপতি শহীদুল ইসলামের সভাপতিত্বে এখানে মন্ত্রী ছাড়াও বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুজ্জামান মিঠু, ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিল্টন, আবু সাইদ মিয়া মনু প্রমুখ। এরআগে কাউখালী দক্ষিণ বাজার থেকে উত্তর বাজার ব্রিজ পর্যন্ত ড্রেন এবং সড়ক নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এছাড়া কাউখালী ডাকবাংলা মোড় থেকে শ্রী গুরু সংঘ বাংলাদেশ আশ্রম গেট পর্যন্ত সড়কের নির্মাণ কাজ উদ্বোধন করেন। এসব কর্মসূচিতে উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা ইয়াসমিন পপি, জেলা পরিষদ সদস্য শাহজাদী রেবেকা শাহীন চৈতী ও জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

ভাণ্ডারিয়া সংবাদদাতা জানান, পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু শনিবার দুপুরে ভাণ্ডারিয়া মজিদা বেগম কলেজের চারতলা বিশিষ্ট একাডেমিক ভবন নির্মাণ কাজের উদ্বোধন করেন। এ সময় তিনি ভবন নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে দোয়া ও মোনাজাত করেন। এ কর্মসূচিতে আরও যোগ দেন উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জল, উপজেলা নির্বাহী অফিসার শাহীন আক্তার সুমী, মহিলা ভাইস চেয়ারম্যান আসমা আক্তার, উপজেলা জেপির যুগ্ম আহ্বায়ক ও পৌর কাউন্সিলর গোলাম সরওয়ার জোমাদ্দার, জেপির উপজেলা সদস্য সচিব ও ধাওয়া ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান টুলু, গৌরীপুর ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান চৌধুরী, কলেজ অধ্যক্ষ মোশাররফ হোসেন মামুন প্রমুখ।

এসময় কলেজের শিক্ষকসহ স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন। বনমন্ত্রী সকালে ভাণ্ডারিয়াস্থ তার বাসভবনে বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাস্ট ফান্ডের অর্থায়নে উপজেলার দুঃস্থ ও অসহায় পরিবারগুলির মধ্যে প্রথম পর্যায়ে বরাদ্দকৃত জলবায়ু প্রভাব সহনীয় ঘরের (নির্মাণ সমাপ্ত) চাবি হস্তান্তর করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App