×

জাতীয়

বিচারক চাইলে দুপুরের পর আদালতে যাবেন খালেদা

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০১৭, ০৬:২৯ পিএম

বিচারক চাইলে দুর্নীতির মামলায় আগামীকাল বৃহস্পতিবার হরতালের পর আত্মপক্ষ সমর্থনে বক্তব্য দিতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া আদালতে যাবেন। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় এদিন সাবেক এ প্রধানমন্ত্রীর আত্মপক্ষ সমর্থনে অসমাপ্ত বক্তব্য প্রদানের জন্য দিন ধার্য আছে।

সাবেক এ প্রধানমন্ত্রীর আদালতের যাওয়ার বিষয়টি নিয়ে তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া আজ বুধবার মুঠোফোনে বলেন, বৃহস্পতিবার আধাবেলা হরতাল রয়েছে। তাই ম্যাডাম (খালেদা জিয়া) নিরাপত্তার জন্য হরতাল চলাকালীন সময়ে আদালতে যাবেন না। এ জন্য বৃহস্পতিবার সকালে আমরা আদালতের কাছে সময় চাইব। সময় মঞ্জুর না করলে বিচারক চাইলে দুপুরের পর খালেদা জিয়া আদালতে যেতে রাজি আছেন।

পুরান ঢাকার বকশিবাজারস্থ কারা অধিদদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার ৫ নম্বর বিশেষ জজ ড. মো. আখতারুজ্জামান মামলার ওই কার্যক্রম পরিচালনা করবেন।

এর আগে গত ১৯ ও ২৬ অক্টোবর এবং ২, ৯, ১৬ ও ২২ নভেম্বর অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় মামলায় খালেদা জিয়া আত্মপক্ষ সমর্থনে আদালতে বক্তব্য দেন।

এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়। ২০০৯ সালের ৫ আগস্ট দুদক আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

অন্যদিকে ২০১১ সালের ৮ আগস্ট জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক। এ মামলায় ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগ করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App