×

খেলা

তামিমের ব্যাটিং তাণ্ডবে উড়ে গেল খুলনা টাইটানস

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৮ নভেম্বর ২০১৭, ০৯:১২ পিএম

অদ্ভুত এক ম্যাচ! টুর্নামেন্টজুড়ে দাপট দেখিয়ে চলা খুলনা টাইটানস আজ যেন পাড়ার দলে পরিণত হলো। অল-আউট হওয়ার আগে কোনোরকমে ১১১ রান তুলতে পারল তারা। এই রান চেজ করা তামিমের কুমিল্লার কাছে মামুলি ব্যাপার বলেই মনে হলো। ব্যাটিংয়ের পাশাপাশি আজ বোলিংটাও যেন ভুলে গেলেন খুলনার ক্রিকেটাররা। অধিনায়ক তামিমের দুর্দান্ত ব্যাটিংয়ে উড়ে গেল মাহমুদ উল্লাহর দল। ৯ উইকেটে হেসেখেলে জয় পেল কুমিল্লা ভিক্টোরিয়ানস।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১১২ রানের টার্গেটে দারুণ সূচনা করেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের দুই ওপেনার অধিনায়ক তামিম ইকবাল এবং লিটন দাস। দুজনে মিলে ৬৪ রানের জুটি গড়েন। ২০ বলে ২১ রান কর লিটন দাস অ্যাবোটের শিকার হলে ভাঙে এই জুটি। তবে ৩০ বলে দারুণ হাফ সেঞ্চুরি তুলে নেন তামিম। তার ব্যাটে চড়েই জয়ের পথে এগোতে থাকে কুমিল্লা ভিক্টোরিয়ানস।

অধিনায়কের সঙ্গে যুক্ত হন ইমরুল কায়েস। তার ব্যাটেও দেখা যায় শটের ফুলঝুড়ি। টার্গেট কম হওয়ায় বেশি রান করার সুযোগ ছিল না বলেই হয়তো ২০ বলে ২২ রানে অপরাজিত রইলেন ইমরুল। আর তামিম ইকবাল ৪২ বলে ৬৪ রানে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন। তার দুর্দান্ত এই ইনিংসে বাউন্ডারি হাঁকিয়েছেন ১২টি। উইনিং শটটি বাউন্ডারি নেওয়ার চেষ্টা করেছিলেন দুজনেই। কিন্তু সফল হননি। ইমরুল কায়েস ১ রান নিয়ে দলের জয় নিশ্চিত করেন।

এর আগে আজ মঙ্গলবার দিনের দ্বিতীয় ম্যাচে টসে জিতে ব্যাটিংয়ে নেমে মাত্র ১১১ রানে অল-আউট হয়ে যায় খুলনা টাইটানস। শুরু থেকেই যে মহাবিপর্যয়ে পড়েছিল মাহমুদ উল্লাহ রিয়াদের দল, অদ্ভুতভাবে সেটা আর কাটিয়ে উঠতে পারেনি তারা। দলীয় ১ রানেই রুশোকে (০) ডোয়াইন ব্র্যাভোর ক্যাচে পরিণত করেন মেহেদী হাসান। দলীয় ৮ রানে অপর ওপেনার নাজমুল হোসাইন শান্তকে (৮) বোল্ড করে দেন শোয়েব মালিক। আফিফ হোসেন আর অধিনায়ক মাহমুদ উল্লাহ মিলে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু খুলনার ভাগ্যাকাশে আজ যেন দুর্যোগের ঘনঘটা!

দলীয় ২৮ রানে গত ম্যাচে দারুণ ব্যাট করা আফিফকে শোয়েব মালিকের বলে তালুবন্দী করেন কুমিল্লা অধিনায়ক তামিম ইকবাল। নিকোলাস পুরান (০) যথারীতি ব্যর্থ। অধিনায়ক মাহমুদ উল্লাহও বড় রান করতে পারেননি। সাইফ উদ্দিনের বলে তুলে মারতে গিয়ে হাসান আলীর হাতে ধরা পড়েন ‌১৪ রানে। ৪০ রানে ৫ উইকেটে হারানোর পর লড়াই করতে থাকেন চলতি বিপিএলের 'হিরো' আরিফুল হক এবং ব্র্যাথওয়েট। কিন্তু এতে কাজ হয়নি।

ধস নামে খুলনার ব্যাটিং লাইনআপে। ১৪ বলে ১৩ রানের স্বভাববিরুদ্ধ ইনিংস খেলে আল-আমিন হোসেনের বলে বাটলারের তালুবন্দি হন ব্র্যাথওয়েট। ৬১ রানে ৬ উইকেট নেই খুলনার। আর্চারকে (৫) ফিরিয়ে দিয়ে দ্বিতীয় শিকার ধরেন আল-আমিন। ২৪ বলে ইনিংসের সর্বোচ্চ ২৪ রান করে আল-আমিনের তৃতীয় শিকার হন আরিফুল হক। অ্যাবোট-শফিউলের দাপটে শেষ পর্যন্ত একশ ছাড়ায় খুলনার স্কোর। ৩টি করে উইকেট নেন শোয়েব মালিক এবং আল-আমিন হোসেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App