দেশের রাজনীতিতে ভারত-চীন প্রসঙ্গ

আগের সংবাদ

প্রেমিকের সঙ্গে পালানোয় পরিবারের ৪ সদস্যের ধর্ষণের শিকার নারী

পরের সংবাদ

বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে এমবিবিএস কোর্স

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৭ , ৮:৩০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০১৭ , ৮:৩০ অপরাহ্ণ

দীর্ঘ ১৯ বছর পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মুখে হাসি ফুটলো। এবছর ৩৩ জন কর্মকর্তা ও ৪ জন কর্মচারিকে পদোন্নতির চিঠি দেওয়া হয়েছে। এছাড়া আগামী শিক্ষাবর্ষ থেকে অন্তর্ভূক্ত হচ্ছে এমবিবিএস ও আন্ডার গ্র্যাজুয়েট মেডিক্যাল কোর্সসমূহ।

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের এ ব্লক অডিটোরিয়ামে পদোন্নতির চিঠি প্রদান অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান দিক নির্দেশনামুলক বক্তব্য দেন।

তিনি বলেন, ‘প্রথম শ্রেণির কর্মকর্তাদের নিজেদের আত্মমর্যাদা সঠিকভাবে অনুধাবন করে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য অবশ্যই পালন করতে হবে। প্রত্যেকের দায়িত্ব ও কর্তব্য সঠিকভাবে পালন করার মাধ্যমে যোগ্যতার প্রমাণ দিতে হবে। নিজেকে ভালোবাসতে হবে এবং ঐক্যবদ্ধভাবে জাতির পিতার নামে প্রতিষ্ঠিত, দক্ষিণ এশিয়ার সবচাইতে বড় চিকিৎসা প্রতিষ্ঠান, বিশ্ব সেরার তালিকায় স্থান পাওয়া বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে হবে।

উপাচার্য বলেন, ‘নিজের ব্যক্তি জীবনকে উপেক্ষা করে বাংলাদেশকে এগিয়ে নিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সার্বক্ষণিক কাজ করে যাচ্ছেন। এ বিষয়টি অন্তরে ধারণ করে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারীর যথাযথ দায়িত্ব পালনের মাধ্যমে নিজ নিজ প্রতিষ্ঠানের ইমেজ বৃদ্ধি করতে হবে।

উপাচার্য আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধীনে শিগগিরই এমবিবিএস এবং আন্ডার গ্রাজুয়েট মেডিক্যাল কোর্সসমূহ অন্তর্ভূক্ত হচ্ছে। আগামী শিক্ষা বর্ষ থেকে এটা কার্যকর হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. এবিএম আব্দুল হান্নানের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মোঃ শহীদুল্লাহ সিকদার, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মোঃ শারফুদ্দিন আহমেদ, প্রক্টর অধ্যাপক ডা. মোঃ হাবিবুর রহমান দুলাল, পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আব্দুল্লাহ আল হারুন, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডা. আবু নাসার রিজভী, পরিচালক (অর্থ, হিসাব ও অডিট) মোঃ আবদুস সোবহান, অতিরিক্ত রেজিস্ট্রার ডা. স্বপন কুমার তপাদার, পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তা ডা. সাকী খন্দকার, অ্যাডভোকেট তানিয়া আক্তার কেয়া, জিএম আবুল হাসান, মোঃ আমিনুল ইসলাম পলাশ, মোঃ বেলাল হোসেন।

১৯ বছর পর এই প্রথমবারের মতো বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদের এ ধরণের পদোন্নতি হওয়ায় এই মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানসহ বর্তমান প্রশাসনের সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া কামনা করেন পদোন্নতিপ্রাপ্তরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়