৬ জিবি র‌্যাম ভার্সনে এলো অপো এফ ফাইভ

আগের সংবাদ

৮ জিবি র‌্যামের গেমিং ফোন

পরের সংবাদ

দুই কোম্পানির বোনাস ঘোষণা

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০১৭ , ১২:৩৬ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৮, ২০১৭ , ১২:৩৬ অপরাহ্ণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি ৩০ জুন, ২০১৭ সমাপ্ত অর্থবছরে বিনিয়োগকারীদের জন্য বোনাস ঘোষণা দিয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিভিউশন লিমিটেড: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিভিউশন কোম্পানি সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্য ৯০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচ্য বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১১.৫০ টাকা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জানুয়ারি, ২০১৮ গলফ ক্লাব ঢাকা ক্যান্টনমেন্ট ঢাকায় অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ জানুয়ারি।

এদিকে প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’১৭) শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৯৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৮৩ টাকা।

সিএমসি কামাল লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্রখাতের কোম্পানি সিএমসি কামাল লিমিটেড সমাপ্ত অর্থবছরের জন্য ১১ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

আলোচিত অর্থ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৯২ টাকা। এছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য ১৯.০২ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.২৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ পরে জানানো হবে। আর এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৭ ডিসেম্বর। এছাড়াও প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর’১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৫ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) ০.০৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৯.৪৫ টাকা। যা আগের বছরে একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৩৭ টাকা, এনওসিএফপিএস ছিল ০.০৪ টাকা এবং এনএভিপিএস ছিল ১৯.০২ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়