×

জাতীয়

বিএনপির আন্দোলন জনগণ প্রত্যাখ্যান করেছে: ওবায়দুল কাদের

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৭, ০৬:৩৫ পিএম

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ৫ জানুয়ারির নির্বাচনের আগে ও পরে আগুন সন্ত্রাস করে গণতন্ত্র রক্ষার নামে বিএনপি যে আন্দোলন করেছিল, তা জনগণ মেনে নেয়নি, বরং প্রত্যাখ্যান করেছে। এ কারণেই পরবর্তীতে কোন আন্দোলনে জনগণকে তারা সম্পৃক্ত করতে পারেনি।

রবিবার দুপুরে মিরপুরে কিডনি ফাউন্ডেশন হাসপাতালে দলের অসুস্থ এক নেতাকে দেখতে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে অতীতে পেট্রোলবোমা, ককটেল, আগুন দিয়ে সাধারণ মানুষকে হত্যা করেছে। পুড়িয়ে মানুষ হত্যার চেয়ে জঘন্য আর কী হতে পারে।

নোয়াখালী জেলার কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহমান সাজুকে মিরপুর-২ এ অবস্থিত কিডনি হাসপাতালে চিকিত্সাধীন। ওবায়দুল কাদের তাদের শয্যাপাশে কিছু সময় কাটান এবং চিকিত্সার খোঁজ-খবর নেন। পরে ওবায়দুল কাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে অসুস্থ আট বছরের শিশু লাবিদ আল লিখনকে দেখতে যান এবং তার চিকিত্সায় ৮০ হাজার টাকা দেন। জন্মগত ত্রুটি নিয়ে জন্ম নেওয়ায় লিখনের শরীরের হাড় ভেঙেছে ৩২ বার। এ কারণে সে এখনো দাঁড়াতে ও হাঁটতে পারে না। গণমাধ্যমে সাহায্যের আবেদন দেখে বিষয়টি মন্ত্রীর নজরে আসে। মন্ত্রী শিশুটির চিকিত্সার জন্য নগদ ৮০ হাজার টাকা তুলে দেন লিখনের বাবা মো. আবদুল ওয়াহাবের হাতে। চিকিত্সার জন্য বাকি টাকা সহায়তার আশ্বাসও দেন তিনি।

ছেলের চিকিত্সার জন্য সহায়তা পেয়ে তার মা নিলুফা ইয়াসমিন কেঁদেই সারা। কান্নার কারণ হিসেবে তিনি বললেন, গত পাঁচ বছর ধরে ছেলের চিকিত্সা করছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে। হাসপাতালে আসা-যাওয়ার মধ্যে থাকেন তিনি। টাকা সাহায্য পেয়ে তিনি খুশি। তবে তাঁর চাওয়া লিখন যেন হাঁটতে পারে।

লিখনের বাবা মো. আবদুল ওয়াহাব ছেলের চিকিত্সার টাকা পেয়ে আনন্দিত। তিনি চান তাঁর ছেলে পুরোপুরি সুস্থ হয়ে উঠুক। সাহায্যের আবেদনে সাড়া দেওয়ায় তিনি সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। আর্থিক সহায়তা দেওয়ার সময় ওবায়দুল কাদের চিকিত্সকদের কাছে লিখনের বর্তমান অবস্থা জানতে চানতে চান। এরপর তিনি বলেন, প্রাথমিক চিকিত্সার জন্য এ টাকা দেওয়া হলো। চিকিত্সা শুরু হোক, পরে যা লাগবে সে টাকাও দেওয়া হবে। এ সময় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, অর্থোপেডিক সার্জারি বিভাগের অধ্যাপক মো. শামসুজ্জামান, সারওয়ার ইবনে সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App