×

খেলা

চার সেঞ্চুরিতে বড় জয়ের স্বপ্ন দেখছে ভারত

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৬ নভেম্বর ২০১৭, ০৬:১৬ পিএম

ভারত ও শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচের তৃতীয় দিনের খেলা হয়েছে আজ। রবিবার দিন শেষে ৩৮৪ রানে পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা। তাদের হাতে রয়েছে ৯ উইকেট। নাগপুরে সোমবার ম্যাচের চতুর্থদিনের খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল দশটায়।

আজ শেষ বিকালে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করতে নেমে এক উইকেট হারিয়ে ২১ রান সংগ্রহ করে দিনের খেলা শেষ করে শ্রীলঙ্কা। ওপেনার সাদিরা সামারাবিকরামা ব্যক্তিগত শূন্য রানে আউট হন। দিন শেষে দিমুথ করুণারত্নে ১১ ও লাহিরু থিরিমান্নে ৯ রান করে অপরাজিত থাকেন। একমাত্র উইকেটটি নেন ইশান্ত শর্মা।

গত ২৪ নভেম্বর ম্যাচের প্রথমদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথম ইনিংসে তারা ২০৫ রান সংগ্রহ করে অলআউট হয়ে যায়। দলের পক্ষে সর্বোচ্চ ৫৭ রান করেন অধিনায়ক দিনেশ চান্দিমাল। দ্বিতীয় সর্বোচ্চ ৫১ রান করেন দিমুথ করুণারত্নে। ভারতের পক্ষে ইশান্ত শর্মা ৩টি, রবীচন্দ্রন অশ্বিন ৪টি ও রবীন্দ্র জাদেজা ৩টি করে উইকেট নেন।

এরপর ভারত তাদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ছয় উইকেট হারিয়ে ৬১০ রান সংগ্রহ করে ইনিংস ডিক্লেয়ার করে ভারত। দলের পক্ষে অধিনায়ক বিরাট কোহলি ডাবল সেঞ্চুরি করেন। ২১৩ রান করে আউট হন তিনি।

এছাড়া মুরালি বিজয় ১২৮, চেতেশ্বর পূজারা ১৪৩ ও রোহিত শর্মা ১০২ রান করেন। শ্রীলঙ্কার পক্ষে দিলরুয়ান পেরেরা ৩টি, দাসুন শানাকা ১টি, রঙ্গনা হেরাথ ১টি ও লাহিরু গ্যামেজ ১টি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর

তৃতীয় দিন শেষে ৩৮৪ রানে পিছিয়ে শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কা প্রথম ইনিংস: ২০৫ (৭৯.১ ওভার)

(সাদিরা সামারাবিকরামা ১৩, দিমুথ করুণারত্নে ৫১, লাহিরু থিরিমান্নে ৯, অ্যাঞ্জেলো ম্যাথুজ ১০, দিনেশ চান্দিমাল ৫৭, নিরোশান ডিকওয়েলা ২৪, দাসুন শানাকা ২, দিলরুয়ান পেরেরা ১৫, রঙ্গনা হেরাথ ৪, সুরঙ্গা লাকমল ১৭, লাহিরু গ্যামেজ ০*; ইশান্ত শর্মা ৩/৩৭, উমেশ যাদব ০/৪৩, রবীচন্দ্রন অশ্বিন ৪/৬৭, রবীন্দ্র জাদেজা ৩/৫৬)।

ভারত প্রথম ইনিংস: ৬১০/৬ডি (১৭৬.১ ওভার)

(লোকেশ রাহুল ৭, মুরালি বিজয় ১২৮, চেতেশ্বর পূজারা ১৪৩, বিরাট কোহলি ২১৩, অজিঙ্কা রাহানে ২, রোহিত শর্মা ১০২*, রবীচন্দ্রন অশ্বিন ৫, ঋদ্ধিমান সাহা ১*; সুরঙ্গা লাকমল ০/১১১, লাহিরু গ্যামেজ ১/৯৭, রঙ্গনা হেরাথ ১/৮১, দাসুন শানাকা ১/১০৩, দিলরুয়ান পেরেরা ৩/২০২, দিমুথ করুণারত্নে ০/৮)।

শ্রীলঙ্কা দ্বিতীয় ইনিংস: ২১/১ (৯ ওভার)

(সাদিরা সামারাবিকরামা ০, দিমুথ করুণারত্নে ১১*, লাহিরু থিরিমান্নে ৯*; ইশান্ত শর্মা ১/১৫, রবীচন্দ্রন অশ্বিন ০/৫, রবীন্দ্র জাদেজা ০/০)।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App