ট্রাম্বেলের শত বছরের পুরানো রেকর্ড টপকালেন লায়ন

আগের সংবাদ

জাতিসংঘ মিশনে প্রথমবারের মতো দুই বাংলাদেশি নারী পাইলট

পরের সংবাদ

ফোন করলেই বাসায় আসবেন বিনামূল্যের চিকিৎসক!

প্রকাশিত: নভেম্বর ২৬, ২০১৭ , ৬:৫০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২৬, ২০১৭ , ৬:৫০ অপরাহ্ণ

শীতকালে ঠান্ডাজনিত রোগের আক্রান্তদের জন্য বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। ফোন করলে চিকিৎসক বাসায় আসবেন এবং রোগীদের বিনামূল্যে সেবা ও ওষুধপথ্য দেবেন। নাগরিকেরা সিটি করপোরেশনের হটলাইন নম্বরে (০৯৬১১০০০৯৯৯) কল দিলেই এই সুবিধা পাবেন।

আগামী মঙ্গলবার থেকে এই সেবা চালু করার ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন।

রবিবার নগর ভবনের ব্যাংক ফ্লোরে মেয়র মোহাম্মদ হানিফ প্রাথমিক স্বাস্থ্যসেবা কক্ষ উদ্বোধন উপলক্ষে এক মতবিনিময় সভায় এ ঘোষণা দেন মেয়র সাঈদ খোকন।

মেয়র জানান, সিটি করপোরেশনের গতানুগতিক চিকিৎসাসেবার বাইরে গিয়ে নাগরিকদের ভালো চিকিৎসা দিতে তারা এই উদ্যোগ নিয়েছেন। ২৮ নভেম্বর সোমবার তাঁর প্রয়াত বাবা মেয়র হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই চিকিৎসাসেবা দেয়ার উদ্যোগ নিয়েছেন।

সাঈদ খোকন বলেন, প্রতিবছর শুষ্ক মৌসুমে নগরের অসংখ্য মানুষ সর্দিকাশিসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়। আমাদের এই চিকিৎসাসেবায় প্রতিটি ওয়ার্ডে একটি করে দল থাকবে। মোট ১৫০ জনের দল মাঠপর্যায়ে কাজ করবে। প্রয়োজন অনুসারে সদস্য বাড়ানো হবে।

এর আগে চিকুনগুনিয়া রোগের প্রাদুর্ভাবের সময়ও ঢাকা দক্ষিণের মেয়র এ ধরনের সেবা চালু করেন। তাতে নগরবাসী ব্যাপক উৎসাহ দিয়েছে ও সাফল্য এসেছে বলে জানান মেয়র।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়