×

খেলা

প্রথম দিনেই ১১ উইকেটের পতন

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ২৪ নভেম্বর ২০১৭, ০৭:০৩ পিএম

বৃষ্টির কারণে প্রথম টেস্টে নিশ্চিত জয় হাতছাড়া হয় ভারতের। ড্র করে খুশি থাকতে হয় তাদের। জয়ের মিশন নিয়ে আজ শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে নাগপুরে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হয়েছে তারা।

টস জিতে সকালে শ্রীলঙ্কা ব্যাট করার সিদ্ধান্ত নেয়। কিন্তু তাদের সিদ্ধান্তকে ভুল প্রমাণ করে ভারতের বোলাররা। প্রথম দিনেই ২০৫ রানে অলআউট হয়েছে শ্রীলঙ্কা। জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ১ উইকেট হারিয়ে ১১ রান তুলে প্রথম দিন শেষ করেছে। ক্রিজে আছেন মুরালি বিজয় (২) ও চেতেশ্বর পূজারা (২)। আগামীকাল শনিবার তারা দুজন ব্যাট করতে নামবেন। প্রথম দিনেই ১১টি উইকেটের পতন ঘটেছে।

সকালে ব্যাট করতে নেমে ২০ রানেই প্রথম উইকেট হারায় শ্রীলঙ্কা। এ সময় ইশান্ত শর্মার বলে পূজারার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাদিরা সামারাউইকরারা (১৩)। ৪৪ রানের মাথায় ব্যক্তিগত ৯ রানে অশ্বিনের বলে বোল্ড হয়ে যান লাহিরু থ্রিমান্নে। ৬০ রানের মাথায় অ্যাঞ্জেলো ম্যাথুস জাদেজার বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরলে বিপাকে পড়ে শ্রীলঙ্কা। সেখান থেকে দিমুথ করুণারতেœ ও দিনেশ চান্দিমাল দলীয় সংগ্রহকে ১২২ রান পর্যন্ত টেনে নেন।

এরপর ব্যক্তিগত ৫১ রানের মাথায় অশ্বিনের বলে বোল্ড হয়ে যান থ্রিমান্নে। চান্দিমালের সঙ্গে জুটি বড় করতে থাকা নিরোশান ডিকভেলাও বেশিক্ষণ টিকতে পারেননি। ১৬০ রানের মাথায় জাদেজার বলে ইশান্ত শর্মার হাতে ক্যাচ দিয়ে আউট হন তিনি। যাওয়ার আগে ২৪টি রান করে যান। এরপর দ্রুত উইকেট হারাতে থাকে লঙ্কানরা। ১৬৫ রানে ষষ্ঠ, ১৮৪ রানে সপ্তম ও অষ্টম এবং ২০৫ রানে নবম ও দশম উইকেট হারায় সফরকারীরা। চান্দিমাল ১২২ বল খেলে ৪টি চার ও ১ ছক্কায় সর্বোচ্চ ৫৭ রান করেন।

বল হাতে ভারতের রবিচন্দ্রন অশ্বিন ৪টি উইকেট নিয়েছেন। ৩টি করে উইকেট নিয়েছেন ইশান্ত শর্মা ও রবীন্দ্র জাদেজা।

জবাবে ভারত তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ৭ রানেই লোকেশ রাহুলকে হারায়। এরপর অবিচ্ছিন্ন থেকে দিন পার করেন বিজয় ও পূজারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App