×

খেলা

হাতুরুসিংহেকে চেয়ে পাপনের কাছে সুমাথিপালার চিঠি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৭, ০৬:৩৫ পিএম

২০১৯ সাল পর্যন্ত বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাথে চুক্তি থাকলেও তার আগেই পদত্যাগ করেছেন চান্ডিকা হাতুরুসিংহে। জানা গেছে শ্রীলঙ্কা জাতীয় দলের দায়িত্ব নিতেই তার এই সিদ্ধান্ত। তবে নিয়ম অনুযায়ী এখনও বাংলাদেশের সাথে চুক্তিবদ্ধ ৪৯ বছর বয়সী হাতুরুসিংহে। এ কথা মাথায় রেখেই আনুষ্ঠানিকভাবে এক চিঠির মাধ্যমে হাতুরুসিংহেকে চেয়ে আবেদন করেছেন শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) সভাপতি থিলাঙ্গা সুমাথিপালা।

২২ নভেম্বর বুধবার এই চিঠি পাঠানো হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বরাবর। হাথুরুসিংহেকে শ্রীলঙ্কান ক্রিকেট দলের কোচ পদপ্রার্থী হিসেবে আনুষ্ঠানিকভাবে চাওয়া হয়েছে সেই চিঠিতে। চিঠিতে এই জানানো হয়েছে, বাংলাদেশের সাথে চুক্তির সব কিছু চুকে গেলেই তারা হাথুরুসিংহেকে কোচ হিসেবে বিবেচনা করার প্রক্রিয়া শুরু করবেন।

সুমাথিপালা বিসিবি সভাপতিকে লেখা, সাবেক লঙ্কান ক্রিকেটার হাতুরুসিংহের সাথে বাংলাদেশের সেই চুক্তির বিষয়টা দ্রুত সুরাহা করার অনুরোধ করেছেন। চিঠিতে জানিয়েছেন, লঙ্কা দলের বর্তমান অবস্থা থেকে উত্তরণের জন্য ও নিজেদের লক্ষ্য পূরণের জন্যই এই মুহূর্তে হাথুরুসিংহেকে বড্ড প্রয়োজন শ্রীলঙ্কার। লিখেছেন, ‘হাথুরু যে আমাদের জন্য আদর্শ সে বিষয়ে কোনো সন্দেহই নেই। আমাদের স্বল্প ও দীর্ঘ মেয়াদি লক্ষ্যগুলো পূরণ করতে তাকেই প্রয়োজন।’

সংবাদ সংস্থা এএফপিকে সুমাথিপালা এই চিঠির বিষয়টি জানিয়ে বলেন, ‘আমি ব্যক্তিগতভাবে বিসিবি সভাপতিকে চিঠি লিখেছি। সে চিঠিতে হাথুরুর ব্যাপারে আমাদের ইচ্ছার কথা তাদের আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে।’

গেল অক্টোবরের দক্ষিণ আফ্রিকা সফর শেষে বাংলাদেশ ক্রিকেট দল দেশে ফিরলেও হাতুরুসিংহে ফেরেননি। চলে যান ছুটিতে। সেখান থেকেই চলতি মাসের শুরু বাংলাদেশে আর কাজ করতে আগ্রিহী নন জানিয়ে পদত্যাগ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App