×

খেলা

কোহলির সেঞ্চুরি হবে ১২০

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ নভেম্বর ২০১৭, ০৮:০৪ পিএম

ভারতীয় দলের অধিনায়ক বিরাট কোহলি গোটা বিশ্বেই দারুণ জনপ্রিয়। সাবেক ক্রিকেট তারকারাও কোহলি সম্পর্কে তাঁদের উচ্ছ্বাসের কথা মাঝেমঝ্যেই জানান। বর্তমান পাকিস্তান দলে ভারতীয় অধিনায়ক সম্পর্কে রয়েছে অগাধ শ্রদ্ধা। দীর্ঘদিন ধরেই কোহলির অনুরাগী পাক দলের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতারও। ফের কোহলি সম্পর্কে প্রশংসা ঝরে পড়ল তাঁর গলায়। এমনকি, কোহলির কেরিয়ার নিয়ে সম্পর্কে বড়সড় ভবিষ্যতবাণী করছেন তিনি।

রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব আখতার বলেছেন, ৪৪ বছর বয়স পর্যন্ত স্বচ্ছন্দে খেলে দিতে পারেন কোহলি। তার মতে, বর্তমানে সারা বিশ্বে একজন ব্যাটসম্যানই রয়েছেন যিনি শচিন টেন্ডুলকরের একশো সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিতে সক্ষম। তিনি হলেন কোহলি।

একটি সংবাদমাধ্যমের অনুষ্ঠানে কথা বলতে গিয়ে আখতার কোহলিকে বর্তমান সময়ের সেরা আখ্যা দিয়েছেন। একইসঙ্গে বলেছেন, ভারতীয় দলের রান মেশিনের সঙ্গে শচিনের তুলনা টানাটা বন্ধ হওয়া উচিত। শচিনের সঙ্গে কোহলির তুলনাটা যথার্থ নয়। শচিন সর্বকালের সেরা। বর্তমানে কোহলি সেরা ব্যাটসম্যান।

কোহলির দুরন্ত ফিটনেসের কথা উল্লেখ করে আখতার বলেছেন, মিসবাহ যদি ৪৩ বছর বয়স পর্যন্ত খেলতে পারেন, তাহলে ভারতীয় অধিনায়কও পারবেন।

শোয়েব বলেছেন, বর্তমান সময়ের গ্রেট ক্রিকেটার কোহলি। রান তাড়ার সময় ইনিংসের গতি কীভাবে বাড়াতে হয় তা কোহলির চেয়ে ভালো কেউ জানে না। এখন ওর ৫০ টা আন্তর্জাতিক সেঞ্চুরি হয়ে গিয়েছে। আমি মনে করে ওই একমাত্র ক্রিকেটার যে শচিনের রেকর্ডটা ভাঙতে পারে। তবে ওর ওপর কোনও চাপ নেই। ওর শুধু মাঠে নেমে খেলাটা উপভোগ করলেই হবে। ও নিজের দিকে তাকিয়েই খেলুক। মিসবা যদি ৪৩ বছর বয়স পর্যন্ত খেলতে পারে, তাহলে আমি নিশ্চিত যে, কোহলি ৪৪ বছর বয়স পর্যন্ত খেলবে। আর এখন যেভাবে ও খেলছে, তা ধরে রাখতে পারলে কোহলির পক্ষে ১২০ টা পর্যন্ত সেঞ্চুরি করা সম্ভব।

কোহলিকে প্রথম দেখার অভিজ্ঞতার তুলে ধরে আখতার বলেন, কোহলির বিরুদ্ধে আরও বেশি খেলার সুযোগ পেলে খুব ভালো হত। আমার যখন ক্যরিয়ার শেষ প্রান্তে তখনও কোহলি খুব ছোট। তারপরো শ্রীলঙ্কায় সে আমার একটি বল খেলার সুযোগ পেয়েছিল। আমি দেখলাম হাতে অনেক ট্যাটু আঁকা একটি বাচ্চা ছেলে ক্রিজে দৌড়াদৌড়ি করছে। তবে তখনই তার মাঝে প্রতিভার স্বাক্ষর দেখেছিলাম যেটা নিয়ে সেদিন পাকিস্তানের ড্রেসিং রুমে আলাপও হয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App