×

জাতীয়

দুই দিনে ২৫ বিচারক বদলি

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ নভেম্বর ২০১৭, ১০:১৩ পিএম

সুপ্রিমকোর্ট প্রশাসনের তিনজনসহ জেলা জজ, যুগ্ম জেলা জজ, সিনিয়র সহকারি ও সহকারি জজ এবং সমমর্যাদার ২৫ বিচার বিভাগীয় কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শ করে তাদের বদলির বিষয়ে গত সোম ও মঙ্গলবার পৃথক তিনটি প্রজ্ঞাপন জারি করেছে আইন মন্ত্রণালয়। এদের মধ্যে বেশ কয়েকজনকে ২৩ নভেম্বর বর্তমান কর্মস্থলের দায়িত্ব হস্তান্তর করে বদলিকৃত স্থানে ৩০ নভেম্বরের মধ্যে যোগ দিতে বলা হয়েছে।

মঙ্গলবার ৯ জন জেলা জজ ও সমমর্যাদার কর্মকতাকে বদলির প্রজ্ঞাপন জারি হয়েছে। এর মধ্যে রয়েছেন-নির্বাচন কমিশনের যুগ্ম সচিব (জেলা জজ) মো. শাহজাহানকে ঢাকার প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান, প্রথম শ্রম আদালতের চেয়ারম্যান তাবাসসুম ইসলামকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক, জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব পরেশ চন্দ্র শর্মাকে নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক, কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ সৈয়দ জাহেদ মনসুরকে জুডিশিয়াল সার্ভিস কমিশনের সচিব, টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আবদুল মান্নানকে চাঁদপুরে একই পদে, মাদারীপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক আবু নাসের মো. জাহাঙ্গীর আলমকে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক, খুলনা মহানগর দায়রা জজ অরুপ কুমার গোস্বামীকে কুষ্টিয়ার জেলা ও দায়রা জজ, যশোরের বিশেষ জজ নিতাই চন্দ্র সাহাকে পটুয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক এবং ঢাকার জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. শহীদুল ইসলামকে খুলনা মহানগর দায়রা জজ হিসেবে বদলি করা হয়েছে।

এর আগে সোমবার লীপুরের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক (যুগ্ম জেলা জজ) শাহরিয়ার মাহমুদ আদনান এবং কিশোরগঞ্জে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আতাউল হককে আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব, হাইকোর্ট বিভাগের ডেপুটি রেজিস্ট্রার শরীফ আলম ভুঁঞাকে মুন্সীগঞ্জের যুগ্ম জেলা ও দায়রা জজ, হবিগঞ্জের ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনালের বিচারক সেলিনা বেগমকে কুমিল্লার যুগ্ম জেলা ও দায়রা জজ, হাইকোর্ট বিভাগের সহকারী রেজিস্ট্রার মো. ইসমাইল হোসেনকে পাবনার যুগ্ম জেলা ও দায়রা জজ, পাবনার যুগ্ম জেলা ও দায়রা জজ মো. শাহাদৎ হোসেন প্রামাণিককে ঝিনাইদহের যুগ্ম জেলা ও দায়রা জজ, সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের একান্ত সচিব মো. আতিকুস সামাদকে খুলনার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এবং আইন ও বিচার বিভাগের সিনিয়র সহকারী সচিব জি এম নাজমুছ শাহাদৎকে ফরিদপুরের সিনিয়র সহকারী জজ হিসেবে বদলি করা হয়েছে।

সিলেটের সিনিয়র সহকারী জজ খাদিজা নাসরিন ও এ কে এম রকিবুল হাসানকে আইন কমিশনের গবেষণা কর্মকর্তা, ডিপিডিসির স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আঞ্জুমান আরাকে মুন্সীগঞ্জের সিনিয়র সহকারী জজ, মৌলভীবাজারের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জিয়াদুর রহমানকে চট্টগ্রামের সাতকানিয়া চৌকির সিনিয়র সহকারী জজ, লীপুরের সহকারী জজ মাইনুল ইসলামকে বাঁশখালী চৌকির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, বরিশালের সহকারী জজ মো. আশিকুর রহমানকে পটুয়াখালীর দশমিনা চৌকির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, দিনাজপুরের সহকারী জজ পার্থ ভদ্রকে গাইবান্ধার গোবিন্দগঞ্জ চৌকির জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে বদলি করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App