রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের সঙ্গে চলতি সপ্তাহেই চুক্তি : সু চি

আগের সংবাদ

টস হেরে ব্যাটিংয়ে রাজশাহী

পরের সংবাদ

সাকিব আল হাসানকে জরিমানা

অনলাইন ডেস্ক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২১, ২০১৭ , ১২:৫৯ অপরাহ্ণ

ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসানকে ম্যাচ ফির ৫০ শতাংশ ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা পাকিস্তানি পেসার হাসান আলীকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। বিপিএলে গতকাল ঢাকা-কুমিল্লা ম্যাচে ভিন্ন দুইটি ঘটনার প্রেক্ষিতে তাদের উপর এই জরিমানা আরোপ করা হয়েছে।

সোমবার দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসের দেয়া ১২৯ রানের টার্গেটে ব্যাট করছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ইনিংসের নবম ওভারে বোলিংয়ে ছিলেন সাকিব আল হাসান। ওভারের পঞ্চম বলে ইমরুল কায়েসের বিরুদ্ধে এলবিডিব্লিউয়ের জোরালো আবেদন করেন সাকিব। কিন্তু আম্পায়ার র‌্যানমোর মার্টিনেজ তাতে সাড়া না দেয়ায় আম্পায়ারের সাথে বাজে প্রতিক্রিয়া দেখান সাকিব।

এই ঘটনার জন্য সাকিবকে জরিমানা করা হয়েছে। সাথে তার নামের পাশে যোগ হয়েছে তিনটি ডিমেরিট পয়েন্ট। আর একটি ডিমেরিট পয়েন্ট যোগ হলে এক ম্যাচ নিষিদ্ধ হবেন সাকিব।

অন্যদিকে, ঢাকা ডায়নামাইটসের ইনিংসের সময় মোসাদ্দেক হোসেন সৈকতকে বোল্ড করার পর আঙ্গুল ইশারা করে সাজঘরের পথ দেখিয়েছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলা পাকিস্তানি পেসার হাসান আলী। আম্পায়ারদের কাছে বিষয়টি আপত্তিকর মনে হওয়ায় হাসান আলীকে ম্যাচ ফির ৩০ শতাংশ জরিমানা করা হয়েছে। তবে, তার নামের পাশে কোনও ডিমেরিট পয়েন্ট যোগ হয়নি। সাকিব আল হাসান ও হাসান আলী দুইজনই ম্যাচ রেফারি সামিউর রহমানের কাছে দোষ স্বীকার করে নেয়ায় আর শুনানির প্রয়োজন হয়নি।