ডায়েট ফুডের নামে আমরা কি খাচ্ছি

আগের সংবাদ

নাইজেরিয়ায় ফজরের নামাজের সময় মসজিদে আত্মঘাতী হামলা, নিহত ৫০

পরের সংবাদ

রাজশাহীর বিপক্ষে খুলনাকে জেতালেন আরিফুল

অনলাইন ডেস্ক

প্রকাশিত হয়েছে: নভেম্বর ২১, ২০১৭ , ৫:৫৭ অপরাহ্ণ

আট নম্বরে ব্যাট হাতে নেমে ১৯ বলে অপরাজিত ৪৩ রান করে রাজশাহী কিংসের বিপক্ষে খুলনা টাইটান্সকে জয়ের স্বাদ দিলেন ডান-হাতি ব্যাটসম্যান আরিফুল হক। তার ব্যাটিং কারিশমায় বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টুয়েন্টি টুয়েন্টি ক্রিকেটের পঞ্চম আসরের ২৩তম ও দিনের প্রথম ম্যাচে খুলনা ২ উইকেটে হারিয়েছে গত আসরের রানার-আপ রাজশাহীকে।

এই জয়ে ৭ খেলায় ৪ জয়ে ৯ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের তৃতীয় স্থানে উঠলো খুলনা। সমানসংখ্যক ম্যাচে ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে ষষ্ঠস্থানে থাকলো রাজশাহী।

জয়ের জন্য ১৬৭ রানের পেছনে ছুটতে গিয়ে শুরুতেই ধাক্কা খায় খুলনা। ১৩ রানে ২ উইকেট হারানোর ধাক্কাটা পরবর্তীতে সামলে উঠেন দক্ষিণ রিলি রোসৌ ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। দলকে ভালো অবস্থায় নেয়ার চেষ্টায় সফলই হন তারা। তৃতীয় উইকেটে ৬৭ রানের জুটি গড়েন রোসৌ ও রিয়াদ। জুটিতে সবেচেয়ে বেশি রান ছিলো রিয়াদের। রোসৌর অবদান ছিলো ২০ রান। হাফ-সেঞ্চুরির পর রিয়াদ নিজের ইনিংসটা বড় করতে পারেননি। ১৪তম ওভারের তৃতীয় বলে দলীয় ১০৭ রানে বিদায় নেন রিয়াদ। হোসেন আলীর শিকারে পরিনত হওয়ার আগে ৪৪ বল মোকাবেলায় ৮টি চার এবং একটি ছক্কায় ৫৬ রান করেন তিনি। অধিনায়ক আউট হওয়ার পর আরও ৩ উইকেট হারিয়ে ম্যাচ হারের নিশ্চিতই করে ফেলেছিলো খুলনা। কারন শেষ ৩ ওভারে জয়ের জন্য খুলনার প্রয়োজন পড়ে ৩৬ রান। হাতে ছিলো ৩ উইকেট। এই অবস্থায় হয়তো খুলনা নিজেও স্বপ্ন দেখেনি ম্যাচ জয়ের।

কিন্তু জয়ের আত্মবিশ্বাস মনের মধ্যে পুষেছিলেন রংপুরের ছেলে আরিফুল। তাই ১৮তম ওভারে রাজশাহীর হোসেন আলীর ওভার থেকে ১৮ রান তুলে নেন তিনি। পাকিস্তানের মোহাম্মদ সামির পরের ওভার থেকে ৯ রান নিয়ে শেষ ওভারে জয়ের জন্য খুলনার টার্গেট দাঁড় করান ৯ রান। শেষ ওভারে স্মিথের প্রথম বলে ছক্কা ও দ্বিতীয়টিতে বাউন্ডারি তুলে নিয়ে ৪ বল হাতে রেখেই খুলনাকে দুর্দান্ত এক জয় এনে দেন ২৫ বছর বয়সী আরিফুল। ৪টি চার ও ২টি ছক্কায় ১৯ বলে অপরাজিত ৪৩ রান করেন আরিফুল। রাজশাহীর সামি ৩ উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোর :
রাজশাহী কিংস : ১৬৬/৮, ২০ ওভার (স্মিথ ৬২, মুশফিকুর ৫৫, জুনায়েদ ৪/২৭)।
খুলনা টাইটান্স : ১৬৮/৮, ১৯.২ ওভার (মাহমুদুল্লাহ ৫৬, আরিফুল ৪৩*, সামি ৩/২৯)।
ফল : খুলনা টাইটান্স ২ উইকেটে জয়ী।
ম্যাচ সেরা : আরিফুল হক (খুলনা টাইটান্স)।বাসস।