×

খেলা

কেউ না থাকতে চাইলে জোর করে রাখব না: পাপন

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ নভেম্বর ২০১৭, ০৯:০৯ পিএম

বিসিবর সঙ্গে চুক্তি শেষ হওয়ার আগেই পদত্যাগপত্র পাঠিয়ে দিয়ে দায়িত্ব ছেড়েছেন টাইগার কোচ চন্ডিকা হাতুরুসিংহে। আনুষ্ঠানিকতা বাকি থাকলেও তা শেষ করেননি। যদিও পদত্যাগপত্র গ্রহণ করেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এখনও লঙ্কান কোচকে ধরে রাখতে চেষ্টা চালান হচ্ছে। তবে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের দাবি, কেউ না থাকতে তাইলে জোর করে রাখা হবে না।

হাতুরুসিংহের সঙ্গে বাংলাদেশের চুক্তিটা ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত। তার আগেই শ্রীলঙ্কা জাতীয় দলের দায়িত্ব নিতে বিসিবিকে বিদায় দিয়েছেন তিনি। এমন অবস্থায় তাকে ফেরাতে আলোচনাও চালিয়ে যাওয়া হচ্ছে। কিন্তু আশানুরূপ সাড়া মিলছে না। তারপরও ঢাকায় যেভাবেই হোক হাতুরুসিংহেকে দেখতে চান পাপন। কারণ হিসেবে জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকা সিরিজ ও পদত্যাগের কারণ জানতে চান তিনি।

সোমবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমি আগেও বলেছি যদি কেউ থাকতে না চায় তাহলে তাকে জোর করে রাখব না। আমি ব্যক্তিগতভাবে তাই মনে করি। সেটা করা উচিতও হবে না। তবে কিছু জিনিস জানা দরকার। একজন পেশাদার কোচ হিসেবে সে সবসময় যা করে অর্থাৎ, পুরো সিরিজের রিপোর্ট; সঙ্গে তার পদত্যাগপত্রের কারণ।’

লঙ্কান কোচের দায়িত্ব ছাড়ার রহস্য যেন কিছুতেই বুঝে উঠতে পারছেন না বিসিবি কর্তা। তার দাবি, দক্ষিণ আফ্রিকায় প্রথম টেস্টেও সবকিছু ঠিক ছিল। দ্বিতীয় টেস্টে এমন কিছু হয়েছে যে কারণে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন সাবেক শ্রীলঙ্কান ওপেনার।

পাপন বলেন, ‘প্রথম টেস্টের পর একদিনই তার সঙ্গে আমার কথা হয়েছিল। ওটাই পুরো সফরের একমাত্র কথা। আমার কাছে তখনও সবকিছু নরমাল মনে হয়েছে। তবে দায়িত্ব ছাড়ার সিদ্ধান্ত নিয়েছে দ্বিতীয় টেস্টের সময়ে এ ব্যাপারে কোন সন্দেহ নেই। কিন্তু কি হয়েছিল সেটা তার মুখ থেকে না শোনা পর্যন্ত মন্তব্য করা কঠিন।’

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App