×

জাতীয়

খালেদা জিয়ার রাষ্ট্রদ্রোহের মামলার আদেশ ৩০ নভেম্বর

Icon

কাগজ অনলাইন প্রতিবেদক

প্রকাশ: ১৬ নভেম্বর ২০১৭, ০৬:০৮ পিএম

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র ও রাষ্ট্রদ্রোহের অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকা সিএমএম আদালতে দায়ের করা মামলার আদেশের তারিখ পিছিয়ে আগামী ৩০ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার মামলাটি আদেশের জন্য ধার্য ছিল। কিন্তু ঢাকা মহানগর হাকিম আব্দুল্লাহ আল মাসুদ আদেশের তারিখ পিছিয়ে এদিন ঠিক করেন।

এর আগে গত ১ নভেম্বর বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অ্যাডভোকেট আব্দুল মালের ওরফে মশিউর মালেক মামলাটি দায়ের করেন। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশের জন্য গত ৯ নভেম্বর দিন ধার্য করেন। কিন্তু ওইদিন আদেশের তারিখ পিছিয়ে আজ বৃহস্পতিবার ঠিক করেন আদালত।

মামলায় বলা হয়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া সম্প্রতি লন্ডনে অবস্থানকালে বিভিন্ন হোটেলে বিভিন্ন দেশের অপশক্তিসহ পলাতক যুদ্ধাপরাধীদের সঙ্গে গোপন বৈঠক করে দেশের বিরুদ্ধে এবং আইনানুগভাবে প্রতিষ্ঠিত বাংলাদেশ সরকারের বিরুদ্ধে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য আইএসআই এর সঙ্গে ষড়যন্ত্র করেছেন। এসব বিষয়ে গত ২০ জুলাই যুক্তরাষ্ট্রের কিছু গণমাধ্যমে এবং গত ২৭ জুলাই ও ২৮ জুলাই বাংলাদেশের সংবাদপত্রে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App