নওগাঁয় দুই কোটি টাকা মূল্যের বিষ্ণুমূর্তি উদ্ধার

আগের সংবাদ

যৌথ সামরিক মহড়া শুরু করেছে যুক্তরাষ্ট্র ও জাপান

পরের সংবাদ

ডিএসইতে লেনদেন কমলেও সিএসইতে বেড়েছে

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৭ , ৪:৫৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৬, ২০১৭ , ৪:৫৫ অপরাহ্ণ

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বৃহস্পতিবার মূল্য সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে লেনদেন শেষ হয়েছে। আজ দুই বাজারেই লেনদেনে অংশ নেওয়া বেশিরভাগ কোম্পানির শেয়ার দর বেড়েছে। আর ডিএসইতে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কমেছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে আজ লেনদেন কিছুটা বেড়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, আজ বৃহস্পতিবার ডিএসইতে ৭৩৭ কোটি ৯৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের দিনের তুলনায় ১৪৫ কোটি ২৪ লাখ টাকা কম। আগের দিন এ বাজারে ৮৮৩ কোটি ২২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

দিনশেষে আজ ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬২৮২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ছয় পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক নয় পয়েন্ট বেড়ে অবস্থান করে ২২৭৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭২টির, কমেছে ৯০টির আর অপরিবর্তিত রয়েছে ৩৪টির। যা টাকায় লেনদেন হয়েছে ৭৩৭ কোটি ৯৮ লাখ ৩২ হাজার টাকা।

এর আগে গতকাল বুধবার ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করেছিল ৬২৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক পাঁচ পয়েন্ট বেড়ে অবস্থান করেছিলো ১৩৬৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক সাত পয়েন্ট কমে অবস্থান করেছিলো ২২৭০ পয়েন্টে। ওইদিন টাকায় লেনদেন হয়েছে ৮৮৩ কোটি ২২ লাখ ৯৯ হাজার টাকা।

ডিএসইতে আজ লেনদেনের শীর্ষ ১০ কোম্পানি হলো

ব্র্যাক ব্যাংক লিমিটেড, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড, গ্রামীণফোন লিমিটেড, সিটি ব্যাংক লিমিটেড, এবি ব্যাংক লিমিটেড, লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেড, কনফিডেন্স সিমেন্ট লিমিটেড, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড এবং জেনারেশন নেক্সট ফ্যাশনস্ লিমিটেড।

অপরদিকে আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৬১ কোটি ২১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯ হাজার ৪৬৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২১০টি কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৯টির, কমেছে ৬৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টি কোম্পানির শেয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়