বানসালির বাড়িতে পুলিশি সুরক্ষা

আগের সংবাদ

নাটোরে সড়ক দুর্ঘটনায় ৩ জন নিহত

পরের সংবাদ

আগামী অর্থবছরে চামড়া খাত‌কে সব‌চে‌য়ে গুরুত্ব দেওয়া হ‌চ্ছে : শেখ হাসিনা

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৭ , ১:২০ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৬, ২০১৭ , ২:৫১ অপরাহ্ণ

আগামী অর্থবছরে চামড়া খাত‌কে সব‌চে‌য়ে গুরুত্ব দেওয়া হ‌চ্ছে বলেও জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা । বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি, বসুন্ধরায় (আইসিসি’বি) পঞ্চমবারের মতো আয়োজিত তিন দিনব্যাপী লেদারটেক বাংলাদেশ-২০১৭’ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করে এ কথা জানান শেখ হাসিনা।
উদ্বোধনী বক্তব্যে প্রধানমন্ত্রী আরও বলেন, রাজশাহী ও চট্টগ্রা‌মে নতুন দু’‌টি চামড়া অঞ্চল গ‌ড়ে তোলা হবে। বাংলা‌দে‌শে এ শিল্প ছ‌ড়ি‌য়ে দেওয়া প্র‌য়োজন। চামড়াজাত শিল্পে সরকারের ১৫ শতাংশ সহায়তা আরও পাঁচ বছর অব্যাহত রাখার বিষয়টি বি‌বেচনাধীন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

বাংলাদেশের চামড়া, চামড়াজাত পণ্য ও ফুটওয়্যার শিল্পের পাশাপাশি প্রয়োজনীয় মেশিনারি, কম্পোনেন্ট, কেমিকেল এবং এক্সেসরিজ সংশ্লিষ্ট আন্তর্জাতিক ও স্থানীয় প্রযুক্তি তুলে ধরা হচ্ছে এ মেলায়।

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে রয়েছে ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি। আগের আসরগুলোর ধারাবাহিকতায় এবারের প্রদর্শনীতে বাংলাদেশ, ভারত, চীন, কোরিয়া, তুরস্ক, মিশর, ভিয়েতনাম, যুক্তরাজ্য, শ্রীলংকা, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান ও হংকং এর মোট ২৫০টি প্রতিষ্ঠান অংশগ্রহণ করেছে।
আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ। কৌশলগত অংশীদার সেন্টার অব এক্সিলেন্স ফর লেদার স্কিল বাংলাদেশ লিমিটেড।

এছাড়া অন্য পৃষ্ঠপোষকদের মধ্যে রয়েছে বাংলাদেশ ফিনিশড লেদার, লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার এক্সপোর্টার অ্যাসোসিয়েশন, বাংলাদেশ টেনারস অ্যাসোসিয়েশন, বাংলাদেশ পাদুকা প্রস্তুতকারক সমিতি, কাউন্সিল ফর লেদার এক্সপোর্টস ও ইন্ডিয়ান ফুটসওয়্যার কম্পোনেন্টস ম্যানুফ্যাকচারারস অ্যাসোসিয়েশন এবং ট্রান্সপোর্টেশন পার্টনার উবার।

প্রতিদিন বেলা ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য প্রদর্শনীটি শনিবার (১৮ নভেম্বর) ২০১৭ পর্যন্ত উন্মুক্ত থাকবে ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়