রিজার্ভ চুরির সন্দেহভাজন কর্মকর্তাকে বদলি

আগের সংবাদ

একনেকে ১০ প্রকল্পের অনুমোদন

পরের সংবাদ

বেক্সিমকোর মুনাফা বেড়েছে এক পয়সা

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০১৭ , ৪:০৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৪, ২০১৭ , ৪:০৩ অপরাহ্ণ

পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানির (বেক্সিমকো) শেয়ারপ্রতি মুনাফা আগের হিসাব বছরের তুলনায় চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) এক পয়সা করে বেড়েছে।

সোমবার অনুষ্ঠিত প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ সভা শেষে প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন থেকে এ তথ্য পাওয়া গেছে।

প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চলতি বছরের জুলাই-সেপ্টেম্বরে বেক্সিমকোর শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩৫ পয়সা, যা আগের বছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৩৪ পয়সা। অর্থাৎ আগের বছরের প্রথম প্রান্তিকের তুলানায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে এক পয়সা করে।

মুনাফার পাশাপাশি চলতি হিসাব বছরে কোম্পানিটির সম্পদমূল্যও বেড়েছে। চলতি বছরের ৩০ সেপ্টেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) দাঁড়িয়েছে ৭৫ টাকা ৩০ পয়সা। যা গত ৩০ জুন ছিল ৭৫ টাকা ৪ পয়সা। অর্থাৎ তিন মাসে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ বেড়েছে ২৬ পয়সা।

এদিকে চলতি বছরের জুলাই-সেপ্টেম্বর সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো বা পরিচালন নগদ প্রবাহ দাঁড়িয়েছে ৪ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ঋণাত্মক ১ টাকা ৮০ পয়সা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়