‘আবাসন খাতে কাজ করবে রিহ্যাব-এনবিআর

আগের সংবাদ

প্রথম জয় পেতে রাজশাহীর চাই ১৩৫

পরের সংবাদ

নতুন নির্বাহী পরিচালক নিয়োগ দিয়েছে বিজিসিসিআই

প্রকাশিত: নভেম্বর ১১, ২০১৭ , ৪:০৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১১, ২০১৭ , ৪:০৫ অপরাহ্ণ

দেশের দ্বিপাক্ষিক বাণিজ্য সংগঠন বাংলাদেশ জার্মান চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (বিজিসিসিআই) নতুন নির্বাহী পরিচালক নিয়োগ দিয়েছে। মোহাম্মাদ আব্দুল মতিন এখন থেকে প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহীর দায়িত্ব পালন করবেন। বাংলাদেশের বিভিন্ন আন্তর্জাতিক প্রতিষ্ঠানে প্রায় ৪২ বছর ধরে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করে আসা আব্দুল মতিন বিজিসিসিআইকে ভিন্ন উচ্চতায় নিয়ে যাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন।

আব্দুল মতিন বিজিসিসিআইতে যোগ দেবার আগে নয় বছর ফরেনই ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র (এফআইসিসিআই) নির্বাহী পরিচালক হিসেবে কাজ করেছেন। ১৯৬৮ সালে ব্যাংকার হিসেবে কর্মজীবন শুরু করলেও পরবর্তীতে বাংলাদেশের উন্নয়ন কর্মকাণ্ডের একজন পথিকৃত হিসেবে আর্বিভূত হন। দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে অত্যন্ত সফলতার সাথে বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কাজ করেছেন তিনি।

ইউনিসেফ, বাংলাদেশ পপুলেশন অ্যান্ড হেলথ সেন্টার, প্ল্যান ইন্টারন্যাশনাল, আইসিডিডিআরবি, এনএনআইডিপি, ড্যানিশ অ্যাডভাইজরি গ্রুপের সঙ্গেও দীর্ঘদিন ধরে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার।

বিশ্বব্যাংক, এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক, ইউনিসেফ, ইউএনসিআরডি, এফএও, ইউএনএফপিএ, ইউএনডিপি, ইউএসএআইডি, ডানিডা এবং প্ল্যান ইন্টারন্যাশনাল ইত্যাদি বিভিন্ন দ্বি-পার্শ্বীয় এবং বহুপাক্ষিক দাতা সংস্থার সাথে নানান সময় কাজ করেছেন।

নতুন নির্বাহী পরিচালক হিসেবে মোহাম্মাদ আব্দুল মতিন বিজিসিআইআইকে আরও বেশি তৎপর এবং কার্যকর প্রতিষ্ঠানে পরিণত করার জন্য কাজ করার আশা রাখেন। বাংলাদেশ ও জার্মানির মধ্যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ ও আমদানি রপ্তানির প্রসারের ক্ষেত্রে বাংলাদেশ জার্মান চেম্বার আরো স্পষ্ট এবং সময়োপযোগী ভূমিকা রাখতে পারবে বলে তিনি বিশ্বাস করেন। বিজিসিসিআই-এর বর্তমান প্রেসিডেন্ট এবং কমার্সব্যাংক বাংলাদেশের প্রধান প্রতিনিধি তৌফিক আলীর নেতৃত্বে এই দ্বিপাক্ষিক বাণিজ্য সংগঠনটি বাংলাদেশ এবং জার্মানির অর্থনৈতিক সমৃদ্ধিতে সর্বোচ্চ ভূমিকা রাখার পরিকল্পনায় প্রতিনিয়ত কাজ করে যাবে বলে জানিয়েছেন নতুন এই নির্বাহী পরিচালক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়