×

আন্তর্জাতিক

ব্রেক্সিটে বাধা দেয়ার চেষ্টা সহ্য করা হবে না: থেরেসা মে

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ নভেম্বর ২০১৭, ০৯:২০ পিএম

আইন অনুযায়ী ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) ত্যাগের তারিখ ও সময় নির্ধারণের পরিকল্পনার খসড়া করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে। তিনি বলেছেন, ব্রেক্সিটে বাধা দেওয়ার কোনো প্রচেষ্টা তিনি ‘সহ্য’ করবেন। ডেইলি টেলিগ্রাফ পত্রিকার এক লেখায় তিনি এসব কথা জানান।

মে বলেন, ব্রেক্সিটের উদ্দেশ্যে ২০১৯ সালের ২৯ মার্চ শুক্রবার ‘ইইউ উইথড্রয়াল বিল’ সংশোধন করা হবে। এমপিরা আগামী সপ্তাহে বিলটি যাচাই-বাছাই করবেন। বিলটি বাতিল বা এটিকে বিলম্বিত করার প্রচেষ্টার ব্যাপারে হুঁশিয়ারি দিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। ব্রেক্সিট নিয়ে পার্লামেন্টে নতুন করে আলোচনা শুরু হওয়ার পূর্বে তিনি পত্রিকায় লেখার মাধ্যমে এমপিদের এই সতর্কবার্তা দিলেন। প্রসঙ্গত, ২০১৬ সালের গণভোটে ৫১.৯ ভাগ ভোটার ব্রেক্সিটকে সমর্থন দেয়। এর ফলে যুক্তরাজ্যকে ইইউ ত্যাগ করতে হচ্ছে।

মে বলেন, ব্রেক্সিট বিলের ‘প্রথম পাতায়’ ব্রেক্সিটের সুনির্দিষ্ট সময় নির্ধারণ করার সিদ্ধান্তটি দেখায় যে, প্রক্রিয়াটি এগিয়ে নিতে সরকার দৃঢ়প্রতিজ্ঞ। ব্রিটিশ প্রধানমন্ত্রী লেখেন, ‘আমাদের সঙ্কল্প বা দৃঢ় ইচ্ছার নিয়ে কারো সন্দেহ নেই, ব্রেক্সিট ঘটছে।’ মে বলেন, সব মানুষ চায় একটি ভালো ব্রেক্সিট চুক্তি নিয়ে আলোচনা করতে রাজনীতিবিদরা ‘কাছাকাছি আসুক’। বিবিসি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App