হঠাৎ বিসিবি কে হাথুরুসিংহের পদত্যাগ পত্র

আগের সংবাদ

ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

পরের সংবাদ

বিপিএল ২০১৭

শনিবার ঢাকায় ফিরছে বিপিএল

প্রকাশিত হয়েছে: নভেম্বর ৯, ২০১৭ , ৩:৫৮ অপরাহ্ণ | আপডেট: নভেম্বর ৯, ২০১৭, ৩:৫৮ অপরাহ্ণ

Avatar

অনলাইন ডেস্ক

জ্যেষ্ঠ প্রতিবেদক

এবারের বিপিএলের সিলেট পর্ব শেষ হয়েছে স্বাগতিক সিলেট সিক্সার্সের হার দিয়ে। তারপরও নাসির হোসেনের দলের টানা তৃতীয় জয় তাদেরই রেখেছে পয়েন্ট টেবিলের শীর্ষে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ৮টি ম্যাচ হলো। ওখানকার দর্শক ও স্টেডিয়ামের সৌন্দর্য্য মুগ্ধ করেছে সবাইকে। সেই সাথে বড় দলের হারের ব্যাপারটিও বিপিএলের শুরুটাইকে জমিয়ে দিয়েছে। এবার আলো ঝলমলে এই টুর্নামেন্টের রাজধানী ঢাকায় ফেরার পালা।

দুদিন বিরতি। ১১ নভেম্বর শনিবার শেরে বাংলা মিরপুর স্টেডিয়ামে রংপুর রাইডার্স ও রাজশাহী কিংসের ম্যাচ দিয়ে শুরু হচ্ছে বিপিএলের ঢাকা পর্ব। দুটি ম্যাচ রোজ যথারীতি। সেদিন পরের ম্যাচটি চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস এবং টুর্নামেন্টের উদ্বোধনী দিনে তাদের হারিয়ে দেওয়া সিলেট সিক্সার্সের মধ্যে। সাকিব আল হাসানরা ঘরে ফিরেই পাচ্ছেন নাসিরদের ওপর শোধ তোলার সুযোগ।

সিলেটের পর্বটা খেলার অঘটনের সাথে খেলার বাইরের ঘটনাও ঘটিয়েছে। এই যেমন একবার আচরণবিধি ভেঙে ধমক খেয়েছেন নাসির। তারই দলের সাব্বিরের জরিমানা হয়েছে পরে একই কারণে। এরও পরে স্লো ওভার রেটেরে কারণে নাসিরের সাথে পুরো দলের হয়েছে জরিমানা।

তবে ওসব কিছু না। সবকিছু ছাপিয়ে গেছে চিটাগং ভাইকিংস-রংপুর রাইডার্সের বুধবারের ম্যাচের একটি ঘটনা। রংপুর আ জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ব্যাট করছিলেন। বল করছিলেন যুবা পেসার শুভাশিষ রায়। একটি ডেলিভারির পর মাশরাফির একটি প্রতিক্রিয়ায় তার দিকে তেড়ে গিয়ে নিন্দার মাঝে পড়েন শুভাশিষ। মাশরাফি অবশ্য সিংহ হৃদয়। সংবাদ সম্মেলনদে শুভাশিষের কাছে দুঃখ প্রকাশ করেছেন। পরে রাতে নিজের ফেসবুক ফ্যানপেজে ভিডিও পোস্ট করেছেন ওই বোলারের কাছে ক্ষমা চেয়ে এবং এই ঘটনা নিয়ে সবাইকে বাড়াবাড়ি না করতে অনুরোধ জানিয়ে। এদিন অবশ্য রংপুরকে হারানো পারফরম্যান্স দিয়ে ফর্মে ফিরেছেন সেনসেশনাল ফাস্ট বোলার তাসকিন আহমেদ।

সিলেট থেকে পয়েন্ট টেবিলে ৪ ম্যাচে ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে ঢাকা আসছে সিলেট সিক্সার্স। তারাই সবচেয়ে বেশি ম্যাচ খেলেছে। বাকি ৬ দল খেলেছে ২টি করে ম্যাচ। তবে প্রথম তিন ম্যাচের জয় নাসিরদের পয়েন্ট টেবিলের শীর্ষে রেখেছে। বাকি ৬ দলের মধ্যে সবাই একটি করে ম্যাচ জিতেছে। কোনো ম্যাচ জেতেনি কেবল মুশফিকুর রহীমদের রাজশাহী কিংস। দুটিই হেরেছে। আর রান রেটের ভিত্তিতে সিলেটের পর যথাক্রমে আছে ঢাকা, কুমিল্লা ভিক্টোরিয়ান্স, রংপুর রাইডার্স, চিটাগং ভাইকিংস, খুলনা টাইটান্স।

  • আরও পড়ুন
  • লেখকের অন্যান্য লেখা